বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনে নির্বাচিত দুই সভাপতি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ১৪ মার্চ ২০১৮

বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন নির্বাহী পরিষদের নির্বাচন গত ৯ মার্চ (শুক্রবার) ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে অনুষ্ঠিত হয়েছে। এতে সমান সংখ্যক ভোট পেয়ে দু’প্রতিদ্বন্দ্বী মি. নেত্রসেন বড়ুয়া ও প্রকৌশলী দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় অশোক বড়ুয়া ও ভিক্ষু সুনন্দপ্রিয় যথাক্রমে নির্বাহী সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

বিনা প্রতিদ্বন্দ্বীতায় আরও যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- সহ সভাপতি পদে ভদন্ত বুদ্ধানন্দ মহাথেরো, শাক্যপ্রিয় বড়ুয়া, শাক্য বড়ুয়া, পূণ্যবর্ধন বড়ুয়া, মানিক বড়ুয়া, বিমান বিহারী চৌধুরী, রিপন কান্তি বড়ুয়া, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থ সম্পাদক উত্তম কুমার বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক শরণ বিকাশ বড়ুয়া, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রিটন বড়ুয়া, প্রচার সম্পাদক রাজীব কান্তি বড়ুয়া, প্রকাশনা সম্পাদক ড. জগন্নাথ বড়ুয়া, শিক্ষা গবেষণা ও পাঠাগার সম্পাদক দুলাল কান্তি বড়ুয়া, দপ্তর সম্পাদক প্রকৌশলী শুভাশীষ বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক রূপায়ন কুমার বড়ুয়া, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সম্পাদক রঞ্জন বড়ুয়া, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শতদল বড়ুয়া বিলু, যুব বিষয়ক সম্পাদক উত্তম কুমার বড়ুয়া চারু, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক মধুমিতা চৌধুরী বড়ুয়া, আপ্যায়ন ও ভিক্ষু পরিচর্যা বিষয়ক সম্পাদক দিবাশোক বড়ুয়া স্বপন, হিসাব নিরীক্ষক দেবাশীষ বড়ুয়া,তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মিহির কান্তি বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক চিম্ময় বড়ুয়া রিন্টু, সহ-অর্থ সম্পাদক ধীমান কান্তি বড়ুয়া, সহ-সাংগঠনিক সম্পাদক বিধান বড়ুয়া মিলু, সহ-প্রচার সম্পাদক নিপু বড়ুয়া, সহ-প্রকাশনা সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া, সহ-দপ্তর সম্পাদক সবুজ বড়ুয়া, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক সজিব বড়ুয়া সাজু, সহ-আপ্যায়ন ও ভিক্ষু পরিচর্যা বিষয়ক সম্পাদক সমীরণ বড়ুয়া পুতুল,নির্বাহী সদস্য কিশোর কুমার বড়ুয়া, রতন কুমার বড়ুয়া, প্রণয় কুমার বড়ুয়া, প্রকৌ: জগৎ বন্ধু বড়ুয়া,অজয় কান্তি বড়ুয়া, অধ্যাপিকা অঞ্জলি বড়ুয়া, সেবপ্রিয় বড়ুয়া রিংকু ও স্বপন চন্দ্র সিংহ।

প্রসঙ্গত, দুই স্তর বিশিষ্ট নির্বাচনে গত ২ মার্চ সংগঠনের পার্লামেন্টারী বোর্ড ‘সাধারণ পরিষদ’ এর ১৫১ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। গত ৯ মার্চ উক্ত ১৫১ জন সাধারণ পরিষদ সদস্যের ভোটে নির্বাহী পরিষদের উক্ত কর্মকর্তাগণ নির্বাচিত হন। নির্বাহী পরিষদের সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে গোপন ব্যালটে সরাসরি নির্বাচন হয়।

সভাপতি পদে দু’প্রতিদ্বন্দ্বী প্রকৌশলী দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া ও মি.নেত্রসেন বড়ুয়া সমান সংখ্যক ভোট পেয়ে তিন বছর কার্যমেয়াদের মধ্যে পর্যায়ক্রমে উভয়ে দেড় বছর সভাপতি পদে দায়িত্ব পালন করবেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিতরা হলেন সৌমেন বড়ুয়া, দোলন কান্তি বড়ুয়া,সুপ্ত ভূষন বড়ুয়া,রূপম বড়ুয়া ও সুমন বড়ুয়া।

এলএ/আরআইপি

আপনার মতামত লিখুন :