আন্দোলন ছেড়ে বাড়ি ফিরছেন পৌর কর্মীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১৪ মার্চ ২০১৮ | আপডেট: ০৪:২৬ পিএম, ১৪ মার্চ ২০১৮

দাবি পূরণে সরকারের আশ্বাসে আন্দোলন স্থগিত করেছেন পৌর সার্ভিস কর্মীরা। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে গোপালগঞ্জের পৌর মেয়র লিয়াকত হোসেন দাবি পূরণের ঘোষণা দেন। এরপর তারা আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরতে শুরু করেন।

মেয়র লিয়াকত হোসেন বলেন, যৌক্তিক দাবিতে গত কয়েকদিন ধরে রাস্তায় বসে আন্দোলন করছেন। দাবির বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব আমলে নিয়েছেন। রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ও পেনশন দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকও হয়েছে। প্রধানমন্ত্রী তাতে সম্মতি দিয়েছেন।

তিনি বলেন, অনেক পৌর কর্মী নিয়োমিত বেতন পাচ্ছেন না। অনেকের বেতন বকেয়া রয়েছে। এখন থেকে আর এ সমস্যা থাকবে না। আগামী দুই মাসের মধ্যে দাবি বাস্তবায়ন করে রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন দেয়া হবে।

jagonews24

তিনি আরও বলেন, আপনারা ঘরে যান। মন দিয়ে কাজ করেন। আমাকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঠানো হয়েছে। সরকার আপনাদের দাবি মেনে নিয়েছে, সেই ঘোষণা দিতেই আমি এসেছি। আগামী দুই মাসের মধ্যে আপনাদের জাতীয়করণ করা হবে।

বাংলাদেশ পৌর সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আলিম মোল্লা বলেন, দাবি আদায়ে টানা পাঁচদিন ধরে আন্দোলন করছি। অবশেষে সরকার দাবি মেনে নিয়েছে। আমরা শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। আন্দোলনের কারণে গত পাঁচদিন যে ক্ষতি হয়েছে তা পরবর্তী চার সপ্তাহের শনিবার আমরা সবাই বাড়তি কাজ করে পুষিয়ে দেব।
তিনি আরও বলেন, সরকারের প্রতি আস্থা রেখে আমরা বাড়ি ফিরে যাচ্ছি। তবে প্রতিশ্রুতি বাস্তবায়ন না হলে আবারও কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

এমএইচএম/এএইচ/আরআইপি