‘শহরকেও নিজের ঘরের মতো ভাবতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ১৪ মার্চ ২০১৮

নিজের ঘরের মতো শহরকেও নিজের ভাবতে হবে, যত্নশীল হতে হবে, তবেই আমাদের এই শহর পরিচ্ছন্ন নগরী হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনর (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

বুধবার ঢাকা অফিসার্স ক্লাবে ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচি বাস্তবায়নে ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ড পঞ্চায়েত কমিটির প্রধান ও সংশ্লিষ্টদের এক সভায় তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান চালাবে ডিএসসিসি। সেই অভিযান সফলের লক্ষ্যেই এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে ও নাগরিকের ভাবনায় পরিবর্তনে পঞ্চায়েত প্রধান ও ঈমামদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি তিন বছর ধরে বলছি, কিন্তু আপনারা শুধু একবার বলেন, নাগরিকরা অবশ্যই শুনবে। আপনারাই পারেন নাগরিকের ভাবনায় স্বচ্ছতার পরিবর্তন আনতে।

তিনি আরও বলেন, দক্ষিণ সিটির প্রায় শতভাগ রাস্তায় এখন এলইডির আলো জ্বলে। ৮৫ ভাগ রাস্তা চলাচলের উপযোগী। আগামী শুষ্ক মৌসুমের আগেই ৯৯ ভাগ রাস্তা চলাচলের উপযোগী হবে।

সভায় ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান বর্জ্য কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সালাহউদ্দিনসহ ওয়ার্ড কাউন্সিলর ও পঞ্চায়েত প্রধানরা উপস্থিত ছিলেন।

এএস/এমএমজেড/এমএস