হিসাববিজ্ঞান পেশায় অফুরন্ত সুযোগ রয়েছে : পলক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২১ মার্চ ২০১৮

হিসাববিজ্ঞান পেশায় দক্ষ জনশক্তির জন্য অফুরন্ত সুযোগ রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রতিনিধি দল প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে এ কথা বলেন।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম বলেন, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টিং পেশার উন্নয়ন এবং দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠার বিষয়ে সিএমএ পেশার কথা জানান তিনি। তথ্যপ্রযুক্তি বিষয়ে সিএমএ পেশায় নিয়োজিত সদস্যদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কর্মকাণ্ডে অবদান রাখার সুযোগ প্রদানের জন্য অনুরোধ করেন।

প্রতিমন্ত্রী বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) কর্মসূচির আওতায় হিসাববিজ্ঞান পেশায় দক্ষ জনশক্তি গড়ে তোলার ক্ষেত্রে আইসিএমএবি-কে সরকারের সঙ্গে একত্রে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, এ সেক্টরে ভবিষ্যৎ তরুণ প্রজন্মের জন্য অফুরন্ত সুযোগ রয়েছে, যেখানে তারা শ্রীলঙ্কা ও ভারতের মতো দেশের জন্য প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হবে। এ সময় মন্ত্রী আইসিএমএবি’র প্রতিনিধি দলকে যথা সম্ভব সহযোগিতার আশ্বাস দেন।

প্রতিনিধি দলের সদস্য ইনস্টিটিউটের কোষাধ্যক্ষ প্রফেসর ড. স্বপন কুমার বালা এফসিএমএ এবং আইসিএমএবি এর নির্বাহী পরিচালক মো. মাহবুব উল আলম এফসিএমএ এ সময় উপস্থিত ছিলেন।

এসআই/এমআরএম/এমএস

আপনার মতামত লিখুন :