বাংলাদেশ এখন একটি শান্তিপূর্ণ গণতান্ত্রিক দেশ : চিফ হুইপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২৭ মার্চ ২০১৮

 

বাংলাদেশে আরও বেশি করে বিনিয়োগে বিদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ। তিনি বলেন, ‘বিশ্বে বাংলাদেশ একটি সৌহার্দ্যপূর্ণ দেশ। এটি এখন একটি শান্তিপূর্ণ গণতান্ত্রিক দেশ।’

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় জেনেভায় বাংলাদেশের স্থায়ী মিশনের আয়োজনে বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক রিসিপশন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

১৩৮তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলনে যোগ দিতে অংশগ্রহণকারী বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি। অনুষ্ঠানে বক্তৃতার সময় চিফ হুইপ বাংলাদেশের স্থপতি এবং স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা সংগ্রামে শহীদ সকল মুক্তিযোদ্ধাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

চিফ হুইপ বাংলাদেশের সাফল্যের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, বাংলাদেশ স্বাধীনতার ৪৭ বছর উদযাপন করছে এক গৌরবোজ্জ্বল সময়ের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করতে যাচ্ছে।

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে বিদেশি বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। বিনিয়োগের জন্য এখানে সহজলভ্য জনশক্তি এবং শিল্পায়নের জন্য সব ধরনের সুয়োগ-সুবিধা রয়েছে। বিদেশিদের জন্য বাংলাদেশে বিনিয়োগ করাটা নিরাপদ এবং লাভজনক। তাই আপনারা বাংলাদেশে আরও বেশি বিনিয়োগ করুন।

অনুষ্ঠানে সুইজারল্যান্ডে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং জাতিসংঘের স্থায়ী মিশন প্রতিনিধিরাসহ প্রবাসী বাংলাদেমিরা উপস্থিত ছিলেন। আইপিইউ সম্মেলনে যোগদানকারী বাংলাদেশ প্রতিনিধি দলের সকল সদস্য এ অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে শুভেচচ্ছা বক্তব্য দেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি ও সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত এম শামীম আহসান।

এইচএস/জেডএ/আরআইপি

আপনার মতামত লিখুন :