অসুস্থ বীর প্রতীক হামিদুল হক ডা. সিরাজুল ইসলাম মেডিকেলে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২৭ মার্চ ২০১৮ | আপডেট: ০৬:২৬ পিএম, ২৭ মার্চ ২০১৮

টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া গ্রামের বীর প্রতীক হামিদুল হককে (৭৫) রাজধানীর ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় হাসপাতালের মেডিসিন বিভাগের ১৬নং ওয়ার্ডে তাকে ভর্তি করা হয়।

হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সুব্রত মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

বীর প্রতীক হামিদুল হকের অসুস্থতা নিয়ে রোববার গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চিফ ইক্সিকিউটিভ অফিসার (সিইও) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব প্রিন্সিপাল অধ্যাপক ডা. এমএ আজিজের নজরে আসলে তিনি এ উদ্যোগ নেন।

jagonews24

প্রসঙ্গত, মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়া রণাঙ্গনের বীরযোদ্ধা টাঙ্গাইলের সখীপুরের কচুয়া গ্রামের বীর প্রতীক হামিদুল হক (৭৪) জীবন যুদ্ধে পরাজিত হতে বসেছিল। দীর্ঘদিন ধরে উন্নতমানের চিকিৎসা অভাবে ধুঁকে ধুঁকে দিন কাটছিল তার।

মুক্তিযুদ্ধে সাহস ও বীরত্বের জন্য হামিদুল হককে বীর প্রতীক খেতাবে ভূষিত করা হয়। ১৯৭৩ সালের সরকারি গেজেট অনুযায়ী তার বীরত্বভূষণ নম্বর ৪২২।

১৯৯০ সালে সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। বর্তমানে সখীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের একটি ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকেন। তার চার মেয়ে, এক ছেলে রয়েছে।

এমইউ/এএইচ/আরআইপি