ঢাকায় পানির সঙ্কট নেই, কিছু সমস্যা আছে : ওয়াসা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০২ এপ্রিল ২০১৮

রাজধানীতে পানির সঙ্কট নেই, তবে কোনো কোনো এলাকায় পানির সমস্যা আছে বলে মন্তব্য করেছেন ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষের (ওয়াসা) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান।

সোমবার ঢাকা ওয়াসা ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আসন্ন শুষ্ক মৌসুমে পানি সরবরাহের প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, কিছু কিছু এলাকায় পানি পাওয়া যাচ্ছে না। এটা ২ থেকে ৫ শতাংশ, এর জন্য বলা যাবে না পানির সঙ্কট আছে। ঢাকা শহরে পানির খুব সমস্যা নেই। কিছু পকেট সমস্যা (কয়েকটি পয়েন্টে) রয়েছে। আর সেই পকেট সমস্যা মোকাবেলা করার মতো প্রস্তুতি আমাদের রয়েছে। তবে সাভারের ভাকুর্তা ওয়েকফিল্ড থেকে আগামী ২ মাসের মধ্যে পানি আসা শুরু করলে মিরপুরের দিকের পানি সমস্যা থাকবে না বলে জানান ওয়াসার এমডি।

সংবাদ সম্মেলনের শুরুতে জানানো হয় রাজধানীর সবগুলো জোনে গ্রাহক সমস্যা এবং অভিযোগ নিষ্পত্তি রোধে কল সেন্টার ওয়াসা লিংক ১৬১৬২ চালু আছে।

তিনি জানান, পদ্মা জশলদিয়া পানি শোধানাগার থেকে আগামী ডিসেম্বর থেকে পানি আসা শুরু করবে। এদিকে মেঘনা নদী থেকে পানি আনার যে প্রকল্প রয়েছে তা বাস্তবায়নে কিছুটা সময় লাগবে। তার কারণ হিসেবে তিনি বলছেন, পানিতে সমস্যা রয়েছে।

এদিকে রমজান মাসে পানি সমস্যা থাকবে না এমন দাবি করে তাকসিম এ খান বলেন, রমজান মাসে পানি সমস্যা থাকে না।

তিনি জানান, ২০ শতাংশ পানি নদী থেকে আসছে। বাকি পানি এখনো ভূগর্ভ থেকে তোলা হয়। নদী থেকে পানি ৭০ শতাংশ আনা গেলে পানি নিয়ে আর কোনো সমস্যা থাকবে না। এই কাজ দ্রুত করা হচ্ছে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়াসার প্রধান প্রকৌশলী মো. কামরুল হাসান, ওয়াসার উপদেষ্টা এ কে এম সাহিদ উদ্দিন প্রমুখ।

এএস/এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :