সওজের পাওনা বিল পেতে অবস্থান ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৪ এপ্রিল ২০১৮

সড়ক ও জনপথ অধিদফতরের মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজের পাওনা বিল পেতে অবস্থান ধর্মঘট করেছে ঠিকাদার সমিতি।

বুধবার রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসানের অফিসের সামনে সড়ক ও জনপথ সমিতির শতাধিক সদস্য অবস্থান ধর্মঘট পালন করেন।

সমিতির নেতারা বলেন, সওজ অধিদফতরের মেরামত ও রক্ষাণাবেক্ষণ খাতে ২০১১-১২ ও ২০১৩-১৪ অর্থবছরের ১৩৩ কোটি টাকার পাওনা রয়েছে। পাওনা টাকার বিষয়ে সি অ্যান্ড এজি দ্বারা অডিট সম্পন্ন করে বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের বরাদ্দের অপেক্ষায় প্রায় চার মাস ধরে পড়ে রয়েছে। এতে ছোট ও প্রান্তিক পর্যায়ের ঠিকাদাররা বিল না পাওয়ায় নতুন কাজে অংশ নিতে পারছে না। একই সঙ্গে ব্যাংক ঋণে জর্জরিত, পরিবার নিয়ে আর্থিক কষ্টে মানবেতর জীবনযাপন করছে বলেও জানান তারা।

তবে অবস্থান ধর্মঘটের ভিত্তিতে প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান ঠিকাদারদের আশ্বাস দিয়ে বলেন, সারা দেশে অডিটের মাধ্যমে ঠিকাদারদের পাওনা টাকার যাচাই বাছাই করেছি। এতে ১৩৩ কোটি টাকা বকেয়া রয়েছে এটি চিহ্নিত হয়েছে। এ টাকা পরিশোধের বিষয়ে অর্থমন্ত্রণালয়কে বোঝাতে সক্ষম হয়েছি। মন্ত্রণালয় সব টাকা পরিশোধ করবে বলে জানিয়েছে।

তিনি আরও বলেন, যেহেতু আশ্বাস পেয়েছি সুতরাং টাকা পাওয়ার পরেই ঠিকাদারদের পাওনা টাকা পরিশোধ করা হবে।

ধর্মঘট আরও উপস্থিত ছিলেন- সমিতির সভাপতি মো. জহির উদ্দিন বাবর, কার্যকরী সভাপতি ফিরোজ আনাম কামাল, সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ শহিদুর রহমান, সহ সভাপতি এসএম তারেক খান, সাধারণ সম্পাদক মোরশেদ আলম পান্টু প্রমুখ।

এএস/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :