জনগণের সঙ্গে ভালো ব্যবহারে ডিএমপি কমিশনারের পরামর্শ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ০৫ এপ্রিল ২০১৮
জনগণের সঙ্গে ভালো ব্যবহারে ডিএমপি কমিশনারের পরামর্শ

জনগণের আস্থা অর্জন করে তাদের জন্য কাজ করতে হবে। জনগণের সার্বিক নিরাপত্তা দিতে আমরা বদ্ধপরিকর। আমাদের ব্যবহারে জনগণের আস্থা ও সম্মান অর্জন করতে হবে।

পুলিশের আবাসন ব্যবস্থা উন্নতকরণ ও স্বাস্থ্যসম্মত পরিবেশে থাকা নিশ্চিত করতে ডেমরা পুলিশ লাইন্স ফোর্সের নবনির্মিত ব্যারাকের উদ্বোধনকালে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে এ কথা বলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ডেমরা পুলিশ লাইন্সে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে নবনির্মিত এই ব্যারাকের উদ্বোধন করেন তিনি।

নতুন এই পুলিশ লাইন্স যাত্রা শুরুর পর এটাই দ্বিতীয় ফোর্স ব্যারাক। এ সময় তিনি অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পুলিশ লাইন্সের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন।

dmp

পুলিশ লাইন্স ফোর্সের উদ্দেশ্যে কমিশনার বলেন, নতুন পুলিশ লাইন্স প্রতিষ্ঠার পর আমরা সবুজায়নের জন্য বনায়ন শুরু করেছি। এখানে আরও বনায়ন করতে হবে। বনায়নের ফলে পরিবেশের ভারসাম্য যেমন রক্ষা হবে তেমনি স্বাস্থ্যসম্মত পরিবেশে ফোর্সদের শরীর ভালো থাকবে। প্রচুর গরমে এখানে থাকতে ফোর্সের কষ্ট হয় বিধায় প্রতি তিন মাস পরপর ফোর্সের রোটেশন করতে হবে। আবাসন সমস্যা দূর করতে ডেমরা পুলিশ লাইন্সে ও তুরাগ থানা এলাকায় দুইটি বহুতল ব্যারাক নির্মানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।’

উল্লেখ্য যে, রাজধানীর ডেমরা থানাধীন রাজাখালী কায়েত পাড়ায় সুন্দর ও মনোরম পরিবেশে ১০ একর জায়গার ওপর পুলিশ লাইন্স স্থাপন করা হয়েছে। ডিএমপির এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের সার্বিক তত্ত্বাবধায়নে নির্মাণ করা হয়েছে এ পুলিশ লাইন্সটি। সরকারের পক্ষ থেকে ঢাকা শহরের চারপাশে ৪টি পুলিশ লাইন্স করার উদ্যোগ নেয়া হয়েছিল। ডেমরা পুলিশ লাইন্স তারই একটি অংশ।

জেইউ/এমআরএম/জেআইএম