চলছে বিসিকের বৈশাখী মেলা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১৬ এপ্রিল ২০১৮
চলছে বিসিকের বৈশাখী মেলা

রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে চলছে বৈশাখী মেলা। গত শুক্রবার শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ মেলার উদ্বোধন করেন। বিসিক ও বাংলা একাডেমির যৌথ আয়োজনে এ মেলা ১০ বৈশাখ (২৩ এপ্রিল) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেলায় দেশের বিভিন্ন অঞ্চলের হস্ত, কারুশিল্পী ও উদ্যোক্তাদের ১৮৩টি স্টলে কুটির ও হস্ত শিল্পজাত ঐতিহ্যবাহী বহুবিধ পণ্য স্থান পেয়েছে। অনেক শিল্পী স্টলে বসেই তৈরি ও বিক্রি করছেন নানারকম কুটির ও হস্তশিল্পজাত পণ্য।

jagonews24

এছাড়া বিনোদনের জন্য রয়েছে পুতুল নাচ ও নাগরদোলা এবং প্রতিদিন সন্ধ্যায় লোকজ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

মেলায় শ্রেষ্ঠ কারুশিল্পী নির্বাচিত হয়েছেন ঝিনাইদহের গোপেন্দ্র নাথ চক্রবর্তী। উদ্বোধনী অনুষ্ঠানে তার হাতে 'কারুরত্ন' সনদ, ৫০ হাজার টাকা ও একটি ক্রেস্ট তুলে দেন শিল্পমন্ত্রী।

এছাড়া রাজশাহীর সুবোধ কুমার পাল, কুষ্টিয়ার মো. আমিরুল ইসলাম, রংপুরের বিউটি বেগম, নারায়ণগঞ্জের হোসনে আরা ও ঢাকার জেসমিন আক্তার দক্ষ কারুশিল্পী নির্বাচিত হয়েছেন। তাদের প্রত্যেককে কারুগৌরব সনদ, ৩০ হাজার টাকা ও একটি ক্রেস্ট দেয়া হয়।

jagonews24

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী ও বিশিষ্ট অভিনেতা আসাদুজ্জামান নূর, বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহা. ইফতিখার, বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান প্রমুখ।

এমএমজেড/আরআইপি