দুই সিটিতে ৫০০ পর্যবেক্ষক যেতে ইচ্ছুক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৩ এপ্রিল ২০১৮

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন পর্যবেক্ষণের জন্য ২০টি সংস্থার প্রায় ৫০০ পর্যবেক্ষকের নাম পাঠানো হয়েছে। এসব সংস্থার পাঠানো তালিকা যাচাই-বাছাই করছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সূত্র জানায়, গাজীপুর সিটির জন্য ১২ ও খুলনার জন্য ৮টি নির্বাচনী পর্যক্ষেক সংস্থা আবেদন করেছে। আবেদনকারীদের মধ্যে স্থানীয় পর্যবেক্ষক সংস্থাও আছে। বিধি অনুযায়ী, নির্বাচনের তফসিল ঘোষণার ১০ দিনের মধ্যে ইসিতে নিবন্ধিত পর্যবেক্ষক সংস্থাগুলোকে আবেদন করতে হয়।

এদিকে নির্বাচন সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করবে ইসি। ২৬ এপ্রিল (বৃহস্পতিবার) বেলা ১১টায় রাজধানীর নির্বাচন ভবনের সেমিনার কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

ইসির যুগ্মসচিব ফরহাদ আহম্মদ খান সোমবার জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করে বলেন, বৈঠকে পুলিশের মহাপরিদর্শকসহ সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য চিঠি দেয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১৫ মে ওই দুই সিটি কর্পোরশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ১২ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ১৫ ও ১৬ এপ্রিল। আর মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন আজ ২৩ এপ্রিল। এরপর আগামীকার (২৪ এপ্রিল) প্রতীক বরাদ্দ দেয়া হবে।

এইচএস/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :