দুবাইয়ে ট্যুরিজম মেলায় বিমানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৩ এপ্রিল ২০১৮
দুবাইয়ে ট্যুরিজম মেলায় বিমানমন্ত্রী

বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের অংশগ্রহণে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে ২৫তম এরাবিয়ান ট্র্যাভেল মার্কেট (এটিএম)। বিখ্যাত এই ট্যুরিজম মেলায় যোগ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। সোমবার সকালে মেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করে বিমান ও পর্যটনমন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, পর্যটন পৃথিবীর পথে পথে মানুষের মাঝে শুধু সম্পর্কের উত্তরণই ঘটায় না, বিনিয়োগ, বাণিজ্য এবং কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে আরবদেশসমূহ এবং বাংলাদেশ রিলিজিয়াস ট্যুরিজম এবং হালাল ট্যুরিজমকে প্রমোট করতে একসঙ্গে কাজ করতে পারে।

উদ্বোধন শেষে মন্ত্রী শ্রীলঙ্কা, মরিশাস এবং মালদ্বীপের পর্যটন মন্ত্রীদের সঙ্গে পর্যটন শিল্পের উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা নিয়ে বৈঠক করেন এবং তাদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কমার্শিয়াল কাউন্সিলর এস বদিরুজ্জামান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলে এটি একটি প্রসিদ্ধ ট্যুরিজম মেলা। চার দিনব্যাপি এ মেলা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চলবে। এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি পর্যটন প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের(বিটিবি) তত্ত্বাবধানে প্রথমবারের মতো ৮টি ট্যুর অপারেটর কোম্পানি এ মেলায় অংশ নিচ্ছে।

আরএম/জেএইচ/এমএস