দুবাইয়ে ট্যুরিজম মেলায় বিমানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৩ এপ্রিল ২০১৮

বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের অংশগ্রহণে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে ২৫তম এরাবিয়ান ট্র্যাভেল মার্কেট (এটিএম)। বিখ্যাত এই ট্যুরিজম মেলায় যোগ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। সোমবার সকালে মেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করে বিমান ও পর্যটনমন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, পর্যটন পৃথিবীর পথে পথে মানুষের মাঝে শুধু সম্পর্কের উত্তরণই ঘটায় না, বিনিয়োগ, বাণিজ্য এবং কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে আরবদেশসমূহ এবং বাংলাদেশ রিলিজিয়াস ট্যুরিজম এবং হালাল ট্যুরিজমকে প্রমোট করতে একসঙ্গে কাজ করতে পারে।

উদ্বোধন শেষে মন্ত্রী শ্রীলঙ্কা, মরিশাস এবং মালদ্বীপের পর্যটন মন্ত্রীদের সঙ্গে পর্যটন শিল্পের উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা নিয়ে বৈঠক করেন এবং তাদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কমার্শিয়াল কাউন্সিলর এস বদিরুজ্জামান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলে এটি একটি প্রসিদ্ধ ট্যুরিজম মেলা। চার দিনব্যাপি এ মেলা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চলবে। এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি পর্যটন প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের(বিটিবি) তত্ত্বাবধানে প্রথমবারের মতো ৮টি ট্যুর অপারেটর কোম্পানি এ মেলায় অংশ নিচ্ছে।

আরএম/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :