কুরিয়ার সার্ভিস চালু করছে ইউএস-বাংলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০২ এএম, ০৪ মে ২০১৮

বিশ্বস্ততা, দ্রুত ডেলিভারিসহ সর্বোত্তম সেবার অঙ্গীকার নিয়ে শিগগিরই আন্তর্জাতিক মানের কুরিয়ার সার্ভিস চালু করছে যাচ্ছে বেসরকারি এয়াললাইন্স ইউএস-বাংলা। দেশের শীর্ষ এই এয়াললাইন্সের মালিকানাধীন প্রতিষ্ঠান ইউএসবি এক্সপ্রেস এ সেবা দেবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মুখপাত্র কামরুল ইসলাম জানিয়েছেন, বিশ্বের যেকোনো প্রান্ত থেকে ডকুমেন্টস ও পার্সেল আনা-নেয়ার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রাখবে ইউএসবি এক্সপ্রেসের কুরিয়ার সার্ভিস।

তিনি জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্স এভিয়েশন বিশ্বে একটি সুপরিচিত নাম। ইতোমধ্যে আন্তর্জাতিক রুট সম্প্রসারণে অব্যাহত ইতিবাচক ধারা সর্বজন প্রশংসিত। কেবল ব্যবসায়িক কারণে নয়। ইউএস-বাংলার যাত্রী ও দেশের আপামর জনগণকে মানসম্পন্ন কুরিয়ার সার্ভিস সেবা প্রদানের জন্য ইউএসবি এক্সপ্রেসের আত্মপ্রকাশ।

‘ইউএসবি এক্সপ্রেসের মূল ভিত্তি হচ্ছে গ্রাহকদের পণ্যের যথাযথ নিরাপত্তা প্রদান, টেকনোলজিক্যালি পণ্যের অবস্থান নিশ্চিতকরণ, দ্রুততম সময়ে নির্ধারিত গন্তব্যে পণ্য পৌঁছানো। তুলনামূলক কম খরচে ও উন্নতমান বজায় রেখে ইউএসবি এক্সপ্রেস পণ্য পরিবহন সেবা শুরু করতে যাচ্ছে। পণ্য পৌঁছাতে দ্রুততার সঙ্গে ট্র্যাকিং পদ্ধতি ব্যবহার করে পণ্যের অবস্থান নিশ্চিত করতে পারবেন গ্রাহকরা’- বলেন কামরুল ইসলাম।

তিনি বলেন, এ জন্য দেশের বিভিন্ন জেলা শহরে নিজস্ব অফিস, ফ্র্যাঞ্চাইজি ও এজেন্ট নিয়োগের প্রক্রিয়া চলছে। ইউএসবি এক্সপ্রেসের সেবার অন্যতম লক্ষ্য তিনটি। তা হলো- যথাক্রমে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের পণ্য অন্যান্য প্রতিষ্ঠানের কাছে স্থানান্তর, কাস্টমারদের কাছে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের পণ্য এবং এক কাস্টমারের পণ্য অন্য কাস্টমারের কাছে স্থানান্তর।

উল্লেখ্য, ইউএস-বাংলা গ্রুপের আরও কয়েকটি প্রতিষ্ঠান হলো- ইউএস-বাংলা এসেটস, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউএস-বাংলা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, ইউএস-বাংলা লেদার ইন্ডাস্ট্রিজ, ইউএস-বাংলা ফুটওয়্যার কোম্পানি, ইউএস-বাংলা হাইটেক ইন্ডাস্ট্রিজ ইত্যাদি।

আরএম/জেডএ/বিএ