খাদ্য অধিদফতরের নতুন ডিজি আরিফুর রহমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৫ এএম, ১৭ মে ২০১৮

খাদ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ পেয়েছেন সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক মো. আরিফুর রহমান অপু।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। একই সঙ্গে যুব উন্নয়ন অধিদফতর এবং স্বাস্থ্যসেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটে নতুন মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

খাদ্য অধিদফতরের বর্তমান মহাপরিচালক মো. বদরুল হাসানের চাকরি মেয়াদ শেষ হচ্ছে শিগগিরই।

বিসিএসআইআর চেয়ারম্যান মো. ফারুক আহমেদকে যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। আর যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. আনোয়ার হোসেনকে অবসরে যাওয়ার সুবিধার্থে ওএসডি করা হয়েছে।

পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম জাহেদুল করিম হয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক। স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক মো. জাকির হোসেনকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্ত করা হয়েছে।

এছাড়া বিদ্যুৎ বিভাগের পিজিসিবির নির্বাহী পরিচালক মো. সফিউল্লাহকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মুহাম্মদ আহসানুল জব্বারকে স্থানীয় সরকার বিভাগে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক (অর্থ) এ কে এম মনোয়ার হোসেন আকন্দকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগে অতিরিক্ত সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়ে বিভাগে বদলির আদেশাধীন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংযুক্তি দেয়া হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব খোন্দকার মোস্তান হোসেনকে শিল্প মন্ত্রণালয়ে বদলি, স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. রইছ উদ্দিনকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্ত করা হয়েছে।

রাজউকের সদস্য মো. রোকন উদ দৌলা পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিয়োগ পেয়েছেন। এছাড়া অবসরে যাওয়ার সুবিধার্থে আট অতিরিক্ত সচিবকে ওএসডি করা হয়েছে। অপরদিকে ২২ জন যুগ্ম-সচিবকে বদলি করে তিনটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরএমএম/বিএ