১০০ আইফোন জব্দ : বিক্ষোভের জন্য ব্যবসায়ীদের দুঃখ প্রকাশ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:১৬ এএম, ২১ মে ২০১৮

রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে শুল্ক ফাঁকি দিয়ে আনা মোবাইল ফোনসেটের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দাদের অভিযানের সময় বিক্ষোভের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ব্যবসায়ী নেতারা। রোববার বসুন্ধরা সিটি শপিংমল মোবাইল ব্যবসায়ী মালিক সমিতির পক্ষ থেকে এ দুঃখ প্রকাশ করা হয়।

বহিরাগত ব্যক্তিরা ওই বিক্ষোভ করেছিল বলে নেতারা শুল্ক গোয়েন্দাদের কাছে দাবি করেছেন। পাশাপাশি তারা ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছেন। শুল্ক গোয়েন্দা ও ব্যবসায়ী সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, শনিবারের (১৯ মে) ঘটনায় বসুন্ধরা সিটি শপিংমল মোবাইল ব্যবসায়ী মালিক সমিতির পক্ষ থেকে শুল্ক ও গোয়েন্দা তদন্ত অধিদফতরের মহাপরিচালকের কাছে একটি চিঠি দেয়া হয়। চিঠিতে বলা হয়, অভিযানে ব্যবসায়ীরা সহযোগিতা করেছেন। অভিযান শেষে অজ্ঞাতপরিচয় উৎসুক ব্যক্তিরা রাস্তায় ব্যারিকেড দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। এতে শপিংমলের কোনো ব্যবসায়ী জড়িত ছিলেন না। এরপরও এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য মোবাইল ফোন ব্যবসায়ীরা অত্যন্ত দুঃখিত।

উল্লেখ্য, ১৯ মে দুপুর ১২টার দিকে বসুন্ধরা সিটিতে অভিযান চালিয়ে রাজস্ব ফাঁকি ও লাগেজ পার্টির মাধ্যমে আনা প্রায় ১০০টি অবৈধ আইফোন জব্দ করেন শুল্ক গোয়েন্দারা। গোয়েন্দারা অভিযান শেষে চলে যাওয়ার সময় তাদের গাড়ি আটকে বিক্ষোভ করেন ব্যবসায়ী ও কর্মচারীরা। একপর্যায়ে তারা শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের গাড়ির ভেতর অবরুদ্ধ করে রাখেন। পাশাপাশি দুই ঘণ্টা ধরে শপিংমলের সামনের সড়ক আটকে বিক্ষোভ চলে।

বসুন্ধরার পাঁচটি দোকানে এ অভিযান চালানো হয়। দোকানগুলো হলো সেল ওয়ান, গ্যাজেট জোন, ফোন এক্সচেঞ্জ, শিকদার ইলেকট্রনিক্স এবং নিশা টেলিকম।

এসআর/পিআর

আপনার মতামত লিখুন :