ফল প্রদর্শনী ও ফলদ বৃক্ষ রোপণ পক্ষ শুরু ২২ জুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২৮ মে ২০১৮
ছবি-ফাইল

রাজধানীতে জাতীয় ফল প্রদর্শনী ও ফলদ বৃক্ষ রোপণ পক্ষ শুরু হচ্ছে আগামী ২২ জুন। প্রদর্শনী চলবে ২৪ জুন পর্যন্ত। আর পক্ষ শেষ হবে ৬ জুলাই। কৃষি মন্ত্রণালয়ে সম্প্রতি অনুষ্ঠিত এ সংক্রান্ত এক সভার কার্যবিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

জাতীয় ফল প্রদর্শনী ও ফলদ বৃক্ষ রোপণ পক্ষের এবারের প্রতিপাদ্য- ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা/ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা।’ রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশনের অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান হবে। ফল প্রদর্শনী হবে খামারবাড়ির কৃষি সম্প্রসারণ অধিদফতরের আ কা মু গিয়াসউদ্দীন মিলকী অডিটরিয়াম চত্বরে। উদ্বোধনী অনুষ্ঠানের পর একই স্থানে ফলদ বৃক্ষ রোপণ ও এর পরিচর্যার উপর একটি সেমিনার হবে। এই সেমিনারে জেলা ও উপজেলা পর্যায় থেকে ১০ জন সফল কৃষককে আমন্ত্রণ জানানো হবে।

Frout-Fair

এছাড়া এবার আলাদা করে কাঁঠাল মেলা হবে না। ফল প্রদর্শনীতে স্বতন্ত্র বড় প্যাভিলিয়ন (প্রবেশ দ্বারের সামনে) কাঁঠাল প্রদর্শনীর জন্য বরাদ্দ থাকবে। এই প্যাভিলিয়নে বিভিন্ন জাতের কাঁঠাল, কাঁঠালের চারা, কাঁঠালের তৈরি নানা রকম খাবার, প্রক্রিয়াজাত কাঁঠাল, পাকা ও কাঁচা কাঁঠাল সংরক্ষণ পদ্ধতি, কাঁঠালের বহুমুখী ব্যবহার ইত্যাদি বিষয় প্রদর্শনের ব্যবস্থা থাকবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরএমএম/ওআর/জেআইএম

আপনার মতামত লিখুন :