৬ দিনেই ফেটে গেল ক্রিসেন্টের জুতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৩ জুন ২০১৮ | আপডেট: ০৭:০২ পিএম, ১৩ জুন ২০১৮

মে মাসের ১৫ তারিখে রাজধানী ঢাকার প্রগতি সরণি শাখা থেকে এক জোড়া ক্রিসেন্ট সু কেনেন সুমন নামের এক ক্রেতা। তবে ১২৫০ টাকার জুতাটি ৬ দিনও টিকেনি। জুতার তলা (সোল) ফেটে দুভাগ হয়ে যায়। জুতা মেরামত করে চাইতে গেলে ক্রেতাকে ‘টার্মস অ্যান্ড কন্ডিশন’র ট্যাগ ধরিয়ে দেয় ক্রিসেন্ট কর্তৃপক্ষ।

সুমন জাগো নিউজকে বলেন, মে মাসের ১৫ তারিখে ক্রিসেন্ট থেকে আমি এক জোড়া সু (জুতা) কিনি। ২৫০০ টাকা দামের জুতা ৫০% ছাড়ে ১২৫০ টাকা দিয়ে কিনি। কিন্তু ৬ দিনের মাথায় জুতা মোছার সময় তলা ফেটে দুই ভাগ হয়ে যায়।

creasent-shoe

তিনি প্রশ্ন তোলেন, ডিসকাউন্টের বলেই কী এক জোড়া জুতা মাত্র ৬ দিনেই নষ্ট হয়ে যাবে?

সুমন বলেন, আমি তাদের জুতা ফেরত নেয়ার কথা বলি; কিন্তু তারা জুতা ফেরত নেয়নি। নিম্নমানের জন্য ভোক্তা অধিকার অধিদফতরে মামলা করার কথা বললেও তারা ‘সামলে নেবে’ বলে উত্তর দেয়। এ বিষয়ে ভোক্তা অধিকার অধিদফতরে একটি অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন সুমন।

creasent-shoe

এদিকে, নিম্নমানের জুতা ডিসকাউন্টে বিক্রির বিষয়ে ক্রিসেন্টের এরিয়া ম্যানেজার সিরাজ আলম জাগো নিউজকে বলেন, এটা ডিসকাউন্টের (ছাড়) পণ্য। এটি বিক্রির সময় শর্ত দেয়া থাকে যে, জুতা বিক্রির পর কোনো দাবি কিংবা পরিবর্তন গ্রহণযোগ্য নয়। এর চেয়ে বেশি কিছু বলার নাই।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ‘এ বিষয়ে কোনো অভিযোগ আসলে তা যাচাই-বাছাই করে দেখব। যদি আইন পরিপন্থী হয়, তাহলে ব্যবস্থা নেয়া হবে।’

এআর/এমবিআর/জেআইএম

আপনার মতামত লিখুন :