বিশ্বকাপ উপলক্ষে স্মারক ডাকটিকিট ও খাম প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ১৪ জুন ২০১৮

রাশিয়া ফুটবল বিশ্বকাপ উপলক্ষে ১০ টাকা মূল্যমানের চারটি স্মারক ডাকটিকিট প্রকাশ করেছে বাংলাদেশ ডাক বিভাগ। স্মারক ডাকটিকিট ছাড়াও ৫০ টাকা মূল্যমানের দুটি স্যুভেনির শিট, ১০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম ও ৫ টাকা মূল্যমানের ডাটা কার্ড প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার মন্ত্রণালয়ের সভাকক্ষে এসব স্মারক ডাকটিকিট ও স্যুভেনির শিট অবমুক্ত করেন। ডাক টিকিটগুলোতে একটি বিশেষ সিলমোহর ব্যবহার করা হয়েছে।

jagonews24

এ বিষয়ে আয়োজিত এক অনুষ্ঠানে জানানো হয়, এসব স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম ও ডাকা কার্ড আজ বৃহস্পতিবার (১৪ জুন) থেকে ঢাকা জিপিও-এর ফিলাটেলিক ব্যুরো থেকে বিক্রি করা হবে। পরবর্তীতে অন্যান্য জিপিও/প্রধান ডাকঘরসহ দেশের সকল ডাকঘর থেকে এসব স্মারক ডাকটিকিট বিক্রি করা হবে। উদ্বোধনী খামে ব্যবহারের জন্য চারটি জিপিওতে বিশেষ সিলমোহরের ব্যবস্থা আছে।

ডাকটিকিট অবমুক্তকরণ অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডলসহ মন্ত্রণালয় ও ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমইউএইচ/আরএস/আরআইপি

আপনার মতামত লিখুন :