ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৪ জুন ২০১৮
ছবি-ফাইল

শুক্রবার শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে শনিবার ঈদ, নতু্বা ঈদ রোববার। এরই মধ্যে ঈদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাজধানীতে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার জাতীয় ঈদগাহ পরিদর্শনে এসে এ তথ্য জানান মেয়র।

তিনি বলেন, প্রায় লক্ষাধিক লোকের জামাত আয়োজনে যাবতীয় প্রস্তুতির কাজ শেষ হয়েছে। এ ছাড়া মুসল্লিদের জন্য তিন স্তরের নিরাপত্তা বেষ্টিত থাকবে জাতীয় ঈদগাহে।

মেয়র বলেন, প্রতিকূল আবহাওয়ার বিষয়টিও বিবেচনায় রাখা হয়েছে, ঈদের দিন সকালে আবহাওয়া প্রচণ্ড খারাপ হলে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, মুসল্লিদের জন্য ওযুর ব্যবস্থা, পাবলিক টয়লেট ও জরুরি মেডিকেল সেবাসহ সব ব্যবস্থাই রাখা হয়েছে। ঈদের জামাতে লক্ষাধিক মুসল্লি যাতে নামাজ আদায় করতে পারেন আমরা সে ব্যবস্থা নিচ্ছি। এতে ৫ থেকে ৬ হাজার মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে।

আর এক সঙ্গে ১৪০ জন পুরুষ ও ৪০ জন নারী অযু করতে পারবেন। থাকবে খাবার পানির ব্যবস্থাও। একই সঙ্গে কেউ অসুস্থ হয়ে গেলে ঈদগাহে মেডিকেল টিম থাকবে। এ ছাড়া মাঠে বর্জপাত রোধক যন্ত্র থাকবে বলেও জানান মেয়র।

এএস/এনএফ/জেআইএম

আপনার মতামত লিখুন :