জেলা প্রশাসক পদে সাক্ষাৎকার শুরু ২৯ জুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১৪ জুন ২০১৮

জেলা প্রশাসক (ডিসি) পদে নিয়োগের জন্য যোগ্য কর্মকর্তা নির্বাচনে উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের সাক্ষাৎকার শুরু হচ্ছে আগামী ২৯ জুন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা থেকে জারি করা এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে তার সচিবালয়ের অফিস কক্ষে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। মোট ২৫৮ জন কর্মকর্তাকে সাক্ষাৎকারে অংশ নেয়ার জন্য ডাকা হয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে সাক্ষাৎকার গ্রহণ শুরু হবে। সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ২৯ ও ৩০ জুন এবং ১, ৭ ও ২১ জুলাই।

২৯ জুন ৫৮, ৩০ জুন ৫৬ এবং ১ জুলাই ৫৬, ৭ জুলাই ৫৭ ও ২১ জুলাই ৩১ জন কর্মকর্তার সাক্ষাৎকার নেয়া হবে। সাধারণত উপসচিব পদমর্যাদার কর্মকর্তারা ডিসি পদে নিয়োগ পেয়ে থাকেন। নির্বাচিত যোগ্য কর্মকর্তাদের পরবর্তীতে ডিসি পদে নিয়োগ দেয়া হবে।

জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলি দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।

সাক্ষাৎকারের জন্য যাদের ঢাকা হয়েছে

আরএমএম/ওআর/জেআইএম

আপনার মতামত লিখুন :