বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২০ জুন ২০১৮

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম ও মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরীর সঙ্গে মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থা প্রধানগণ আগামী ১ জুলাই ২০১৮ থেকে ৩০ জুন ২০১৯ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেন। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈকত চন্দ্র হালদার এক তথ্যবিবরণীতে বিষয়টি জানিয়েছেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে বুধবার এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সব কর্মকর্তাসহ দফতর/সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

চুক্তি সম্পাদন সভায় প্রতিমন্ত্রী বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা বাস্তবায়ন এবং এর মাধ্যমে সফলতার সঙ্গে দ্রুততগতিতে রূপকল্প ২০২১ এবং রূপকল্প ২০৪১ অর্জন।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রত্যেককে কর্মমুখী সংস্কৃতির দিকে ধাবিত করবে। যার মাধ্যমে পর্যায়ক্রমে বাংলাদেশকে একটি মধ্যম আয় ও উন্নত দেশে পরিণত হতে সাহায্য করবে। এতে প্রধানমন্ত্রীর স্বপ্নের আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া আরও বেগবান হবে।

প্রতিমন্ত্রী বস্ত্র ও পাট খাতের উন্নয়নের লক্ষ্যে মন্ত্রণালয়ের আওতাধীন সব দফতর/সংস্থার প্রধানকে চাহিদাভিত্তিক প্রকল্প প্রণয়নের পরামর্শ দেন। এছাড়া তিনি প্রত্যেককে তার নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম আরও গতিশীল করে বস্ত্র, রেশম, তাঁত ও পাট শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান।

এফএইচএস/এমএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :