১১ দলের সমন্বয়ে ‘অনিবন্ধিত রাজনৈতিক ফোরাম’ গঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১১ জুলাই ২০১৮

স্বাধীনতার পক্ষে সমমনা অনিবন্ধিত ১১টি রাজনৈতিক দলের সমন্বয়ে ‘অনিবন্ধিত রাজনৈতিক ফোরাম’ নামক একটি ফোরাম গঠিত হয়েছে।

ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ (এনসিবি)-এর কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভায়, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের (এনসিবি) চেয়ারম্যান অধ্যাপক কাজী ছাবের আহাম্মদকে (ছাব্বীর) আহ্বায়ক ও বাংলাদেশ কর্মসংস্থান আন্দোলনের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসাইনকে সদস্যসচিব করে এই ফোরাম গঠিত হয়। সেখানে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়েছে।

বুধবার ফোরামের সমন্বয়ক মহিউদ্দীন আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতি বলা হয়, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, দল নিবন্ধন বিধিমালা সংশোধনী, অনিবন্ধিতদের নিবন্ধনের শর্তাবলী সহজীকরণ ও নির্বাচনী আইন সংস্কারের দাবিতে এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় কাজের দৃঢ় প্রত্যয়ে এই সংগঠন কাজ করবে।

অধ্যাপক কাজী ছাবের আহাম্মদ- এর সভাপতিত্বে দেলোয়ার হোসাইনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দীন আহমেদ, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান খান মোহাম্মদ মজলিস, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন খান, বাংলাদেশ হিন্দু পরিষদের সেক্রেটারি সাজন মিশ্র, কর্মসংস্থান আন্দোলনের মহাসচিব শাহ নেওয়াজ খান, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক হারুন উর রশিদ খান, কৃষক শ্রমিক পার্টির চেয়ারম্যান সিরাজুল হক প্রমুখ।

এএস/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :