ক্রেতার স‌ঙ্গে প্রতারণা কর‌ছে বসুন্ধরা সি‌টির এস আর ট্রেড‌

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১০ এএম, ২৩ জুলাই ২০১৮

নামি-দামি সব ব্র্য‌া‌ন্ডের ঘ‌ড়ি বি‌ক্রির না‌মে ক্রেতার স‌ঙ্গে প্রতারণা কর‌ছে বসুন্ধরা সি‌টির এস আর ট্রেড‌ ইন্টান্যাশনাল। ক্রেতার কাছে দেয়া বি‌ক্রিয় প্র‌তিশ্রু‌তি রক্ষা কর‌ছে না প্র‌তিষ্ঠান‌টি। এ কার‌ণে এস আর ট্রেড‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়ে‌ছে।

এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্রপণ্য তৈরি ও পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তা‌রিখ লেখা না থাকায় তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- মজা রেস্তোরাঁ, ক্যা‌ফে শাইন এবং আল আ‌মিন জেনা‌রেল স্টোর।

রোববার রাজধানীর বসুন্ধরা সি‌টি ও মোহাম্মদপুর তাজমহল রোড এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

jagonews24

অভিযান সার্ভিক তত্ত্বাবধায়ন করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান প‌রিচালনা ক‌রেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। এসময় সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

আব্দুল জব্বার মণ্ডল ব‌লেন, বসুন্ধরা সি‌টি স‌পিং মলের এস আর ট্রেড‌ ইন্টান্যাশনাল থে‌কে মাহবুব ক‌বির চপল না‌মের এক ক্রেতা সা‌ড়ে ১৭ হাজার টাকা দি‌য়ে এক‌টি হাত ঘ‌ড়ি কেনেন। যার গেরা‌ন্টি ছিল এক বছ‌র। কিন্তু ছয় মাস না হ‌তেই ঘ‌ড়িটি নষ্ট হ‌য়ে যায়। প্র‌তিশ্রু‌তি অনুযায়ী ঘ‌ড়ি ফেরত নেয়‌নি প্র‌তিষ্ঠান‌টি। এসব অ‌ভি‌যো‌গের পরিপ্রে‌ক্ষি‌তে অ‌ভিযান চা‌লি‌য়ে এস আর ট্রেড‌ ইন্টান্যাশনালকে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্রপণ্য তৈরি মজা রেস্তোরাঁকে ৫০ হাজার টাকা, ক্যা‌ফে শাইনকে ২০ হাজার টাকা এবং পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তা‌রিখ না থাকায় আল আ‌মিন জেনা‌রেল স্টোরকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এসআই/এমবিআর

আপনার মতামত লিখুন :