‘ইসির কথা শুনছে না পুলিশ’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২৯ জুলাই ২০১৮

তিন সিটি নির্বাচনে পুলিশ ও সরকার নির্বাচন কমিশনের (ইসি) কোনো কথাই শুনছে না বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, কমিশন হয়তো চায় নির্বাচন সুষ্ঠু করতে। কিন্তু সরকার ও পুলিশের কারণে তারা (কমিশন) নির্বাচন সুষ্ঠু করতে সক্ষম হচ্ছে না। পুলিশ ওয়ারেন্ট ছাড়াই বিভিন্ন স্থান থেকে বিএনপির নেতা কর্মীদের গ্রেফতার করছে।

রোববার (২৯ জুলাই) বিকেলে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। সোমবার রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচন। নির্বাচনের একদিন আগে কমিশনে এসে এ অনাস্থার কথা জানায় বিএনপির প্রতিনিধি দল।

তিনি বলেন, হাইকোর্টের আদেশ অমান্য করে পুলিশ বিএনপির নেতাকর্মীদের হয়রানি ও গ্রেফতার করছে। পুলিশ হাইকোর্টের আদেশ মানছে না। তাই আমরা কমিশনকে বলছি নেতাকর্মী ও এজেন্টদের ওয়ারেন্ট ছাড়া যেন গ্রেফতার না করে। নির্বাচন কমিশনকে আরও বলেছি, সরকার ও পুলিশ আপনাদের কোনো কথাই শুনছে না।

খোকন বলেন, নির্বাচনকে সুষ্ঠু করতে সব ব্যবস্থা নেয়ার জন্য কমিশনের কাছে দাবি জানিয়েছি। কমিশনও আশ্বস্ত করে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা বলেছে। কিন্তু আমরা নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে পারছি না। কারণ তিন সিটিতে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে না।

এর আগে সিইসি কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন বিএনপির প্রতিনিধি দল। সিইসি ছাড়াও নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মাহবুব তালুকাদার বৈঠকে উপস্থিত ছিলেন। অপরদেক দুই সদস্যের প্রতিনিধি দলে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :