সিলেটে স্থগিত কেন্দ্রে ভোট ১১ আগস্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ০১ আগস্ট ২০১৮

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে স্থগিত হওয়া দুটি কেন্দ্রের ভোট ১১ আগস্ট শনিবার অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে বলে ইসির একটি সূত্র জাগো নিউজকে জানিয়েছেন।

সবকিছু স্বাভাবিকভাবে চললে ওই দিনই আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করা হবে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর নাম। কারণ তিনি ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। আর ওই দুই কেন্দ্রের ভোটার ৪ হাজার ৭৮৭ জন। সেখানকার অন্য কেন্দ্রগুলোর ভোট পড়ার অনুপাত অনুযায়ী বিএনপির প্রার্থীই জয়ী হবেন।

সোমবার রাজশাহী ও বরিশালের সঙ্গে অনুষ্ঠিত সিলেট সিটি নির্বাচনে ১৩৪টি কেন্দ্রে ভোট স্থগিত হয়। কিন্তু গোলযোগের কারণে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বোরহান উদ্দিন গরম দেয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (১১৬) ও ২৭ নং ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (১৩৪) কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এর প্রথম কেন্দ্রের ভোট সংখ্যা ২২২১ জন আর হবিনন্দির ২৫৬৬ জন।

১৩২টি কেন্দ্রের মধ্যে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

আরিফুল হক চৌধুরী নির্বাচনে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। অন্যদিকে স্থগিত হওয়া দু’টি কেন্দ্রের মোট ভোটার ৪ হাজার ৭৮৭ জন।

সিলেট সিটি নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম ৩১ আগস্ট জাগো নিউজকে বলেছিলেন, ওই দুই কেন্দ্রে আগামী ১০ দিনের মধ্যে নির্বাচন হবে। তিনি বলেন, ‘নতুন করে ব্যালট পেপার ছাপানোসহ নির্বাচনের জন্য প্রক্রিয়াগত যত কাজ আছে তা আগামী ১০ দিনের ভেতর শেষ হয়ে যাবে বলে আশা করছি। তারপরই পুনরায় নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

এইচএস/এসএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :