সংবাদ সম্মেলন ডেকেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ০২ আগস্ট ২০১৮
ছবি-ফাইল

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে কথা বলতে সংবাদ সম্মেলন ডেকেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২ আগস্ট) সন্ধ্যা ৭টায় মন্ত্রীর ধানমন্ডির বাসায় এ সংবাদ সম্মেলন হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের জাবালে নূর পরিবহনের বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হন। ঘটনার পরের দিন থেকে বেপরোয়া বাস চালকের ফাঁসি, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি এবং লাইসেন্স ছাড়া চালকদের গাড়ি চালনা বন্ধসহ ৯ দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

বুধবার (১ আগস্ট) স্বরাষ্ট্রমন্ত্রী-নৌমন্ত্রী শাজাহান খান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বৈঠকের পর সাংবাদিকদের জানান, শিক্ষার্থীদের ৯ দফা দাবি যৌক্তিক। দাবিগুলো পূরণে পর্যায়ক্রমে ব্যবস্থা নেয়া হচ্ছে। একই সঙ্গে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বানও জানান তিনি।

আন্দোলন থামাতে বৃহস্পতিবার (২ আগস্ট) দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। কিন্তু বৃহস্পতিবারও সড়ক অবরোধ করে আন্দোলন করে শিক্ষার্থীরা। একই সঙ্গে রাজধানীর সঙ্গে বিভিন্ন জেলার বাস চলাচল বন্ধ রাখেন বাস মালিকরা। এতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

আরএমএম/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :