১৮০ সহকারী সার্জনকে যোগদানপত্র দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ১৪ আগস্ট ২০১৮

৩৬তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ পাওয়া ১৮০ সহকারী সার্জনকে যোগদানপত্র দাখিলের নির্দেশনা দেয়া হয়েছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্বাস্থ্য ক্যাডারের ১৮০ জন সহকারী সার্জনকে যোগদানপত্র আগামী ৩ সেপ্টেম্বর সকাল ১০টার মধ্যে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে বিএমএ ভবনের বিএমএ অডিটোরিয়ামে দাখিল করতে হবে।

প্রসঙ্গত, ৩৬তম বিসিএসে উত্তীর্ণ দুই হাজার দুজন ক্যাডার নিয়োগে চূড়ান্ত প্রজ্ঞাপন জারি হয়। এর মধ্যে স্বাস্থ্য ক্যাডারে ১৮০ জন সহকারী সার্জন রয়েছেন।

৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় ৩৭ মাস পর গত ৩১ জুলাই এই নিয়োগের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে যাদের সুপারিশ করা হয়েছিল, তাদের মধ্যে ২১২ প্রার্থীকে চূড়ান্ত প্রজ্ঞাপন থেকে বাদ দেয়া হয়।

পিএসসি থেকে জানা গেছে, গত বছরের ১৭ অক্টোবর দুই হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। কিন্তু ৩৬ বিসিএসের চূড়ান্ত প্রজ্ঞাপনে দুই হাজার ২০২ প্রার্থীকে নিয়োগের সুপারিশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে সহকারী সার্জন পদে ১৮৭ জনকে, প্রশাসন ক্যাডারে ২৯২ জন, পুলিশ ক্যাডারে ১১৭জন, কর ক্যাডারে ৪২ জন, পররাষ্ট্র ক্যাডারে ২০ জন, নিরীক্ষা ও হিসাব ক্যাডারে ১৫ জন, কৃষি ক্যাডারে ৩২২ জন, মৎস্য ক্যাডারে ৪৮টি, পশুসম্পদ ক্যাডারে ৪৩ জনসহ মোট দুই হাজার ৩২৩ প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়।

২০১৫ সালে ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। দুই লাখের বেশি প্রার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরের বছরের সেপ্টেম্বর মাসে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। মৌখিত পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের জুন মাসে।

এমএইচএম/এমএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :