সবকিছুই হয়েছে জিয়ার সরাসরি দিকনির্দেশনায় : মেনন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৬ এএম, ১৬ আগস্ট ২০১৮

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ১৯৭৫ সালের বঙ্গবন্ধুর খুনিদের রক্ষা করতেই পরিকল্পিতভাবে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করা হয়েছিল। এমনকি খুনিদের পুরস্কৃতও করা হয়েছিল। এই সবকিছুই হয়েছে জিয়াউর রহমানের সরাসরি দিকনির্দেশনায়।

তিনি বলেন, খুনিরা হত্যার আগে মেজর জিয়ার কাছে পরামর্শের জন্য গিয়েছিল, জিয়া তাদের গ্রেফতার তো করেইনি বরং তাদেরকে বলেছেন, তোমরা যা ভালো মনে করো করতে পারো। মেজর জিয়াউর রহমানের এই গ্রিন সিগন্যাল পেয়েই তারা ইতিহাসের নিকৃষ্টতর বর্বর হত্যাকাণ্ড ঘটিয়েছে।

বুধবার রাজধানীর দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ২১নং ওয়ার্ড কর্তৃক আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দুপুরে সমাজকল্যাণমন্ত্রী মেনন তার নির্বাচনী এলাকা ঢাকা-৮ আসনের ১৬, ১৭, ১৮, ১৯, ২০ ও ২২নং ওয়ার্ড কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন কাঙালিভোজ ও শোকসভায় ঘুরে ঘুরে অংশ নেন।

আলোচনাসভাগুলোতে রমনা থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোকলেসুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মুন্সী কামরুজ্জামান কাজল, ২১নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট আব্দুল হামিদ খান, ২০নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতনসহ বিভিন্ন ওয়ার্ড থেকে আগত অন্যান্য ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ।

এফএইচএস/বিএ

আপনার মতামত লিখুন :