‘উট আইছে, উট’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১২ পিএম, ১৯ আগস্ট ২০১৮

রাজধানীর নয়াবাজার কোরবানির পশুরহাটে উট এসেছে। তা দেখতে ছেলে-বুড়ো ও শিশুদের ভিড় লেগেই আছে। কেউ সামনে দাঁড়িয়ে ছবি তুলছেন, কেউবা সেলফি তোলায় ব্যস্ত। শিশু-কিশোরদের ‘উট আইছে, উট’ বলে উল্লাস করতে দেখা যায়।

ইমরান নামে স্থানীয় এক ব্যবসায়ী উটটি এনেছেন বিক্রির জন্য। এই উটকে ঘিরে স্থানীয় লোকজন ও পথচারীদের ভিড়ের সৃষ্টি হয়। ছোট-বড় অনেকেই উটের চারপাশে দাঁড়িয়ে ছিলেন। কেউ আবার ছোটশিশু কোলে নিয়ে এসেছেন।

camel

হাট ঘুরে দেখা গেছে, জনতার ভিড়ে কিছুতেই আগ্রহ নেই নীরব উটের। শুধু বসে থাকতে দেখা গেছে। উৎসুক কেউ কেউ উটকে ঘাঁস-পাতা, কলার খোসা খাওয়ানোর চেষ্টা করছিলেন। তবে ভিড়ে উটের মালিককে খুঁজে পাওয়া দুষ্কর হয়ে পড়ে।

নিজের ছোট সন্তানকে নিয়ে উট দেখতে এসেছেন স্থানীয় স্বর্ণ ব্যবসায়ী আলী মিয়া। তিনি জাগো নিউজকে বলেন, বাজারে উট এসেছে শুনে বাচ্চাকে নিয়ে এসেছি। বাচ্চাটা উট দেখে অনেক আনন্দ পাচ্ছে। তাই অনেকক্ষণ থেকে এখানে দাঁড়িয়ে উট দেখছি।

camel

উটের মালিক ইমরানের কাছে জানতে চাইলে তিনি জাগো নিউজকে বলেন, পাকিস্তান থেকে এক বন্ধুর মাধ্যকে দুটি উট বাংলাদেশে এনেছি। একটি আমার পরিবারের জন্য কোরবানি দেয়ার জন্য বাসায় রেখেছি, অপরটি বিক্রি করার সিদ্ধান্তে নয়াবাজার হাটে এনেছি।

তিনি বলেন, রোববার দুপুরে উট আনা হলেও এখনো ক্রেতা পাওয়া যায়নি। কয়েকজন এসে শুধু দাম জানতে চেয়ে চলে গেছে। অনেকে ছবি তুলে নিয়ে যাচ্ছে।

camel

উটটি তিনি সাত লাখ টাকায় বিক্রি করতে চাচ্ছেন, তবে ছয় লাখ টাকা হলে ছেড়ে দেবেন বলে জানান।

এমএইচএম/বিএ/জেআইএম