অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ-পদোন্নতি স্থগিতের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ২৮ আগস্ট ২০১৮

বেসরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজের অধ্যক্ষ এবং ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ পদে নিয়োগে নানা দুর্নীতি অনিয়মের অভিযোগ পেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ লক্ষ্যে অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ বিধিমালা আরও কঠোর করতে নিয়োগ কার্যক্রম স্থগিত করেছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৮ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (বেসরকারি মাধ্যমিক-৩ শাখা) থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। এতে বলা হয়, বেসরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজের অধ্যক্ষ এবং ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ পদে নিয়োগের সব কার্যক্রম আপাতত স্থগিত করা হলো।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালককে এ সংক্রান্ত নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে সভা শেষে এ নির্দেশনা দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব সালমা জাহান জাগো নিউজকে বলেন, ‘বিভিন্ন কলেজ ও ডিগ্রি কলেজে অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগে অনিয়ম করা হচ্ছে। এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় ও মাউশি থেকে শিক্ষা মন্ত্রণালয়ে অভিযোগ দেয়া হয়। বিষয়টি আমলে নিয়ে সভা করে এ সংক্রান্ত নিয়োগ-পদোন্নতি স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘বর্তমানে অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ ও পদোন্নতি বিধিমালা সংশোধন করা হবে। এরপর আবারও এসব নিয়োগ কার্যক্রম চালু করা হবে।’ আগামী ১৫ দিনের মধ্যে বিধিমালা সংশোধন করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে তিনি জানান।

এমএইচএম/এসআর/এমএস

আপনার মতামত লিখুন :