আগামী নির্বাচনেও নিরপেক্ষ থাকবে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৮

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী নির্বাচনে পুলিশ থাকবে নির্বাচন কমিশনের অধীনে। তবে আওয়ামী লীগ সরকারের গত ১০ বছরে বহু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে কোথাও কোনো বিশৃঙ্খলা হয়নি। পুলিশ নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করেছে। আশা করি আগামী জাতীয় নির্বাচনেও পুলিশ সেভাবেই দায়িত্ব পালন করবে।

শেরেবাংলা নগর থানার নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকের করা এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার পুলিশকে আধুনিক করার কাজ করছে। আগামী ৫০ বছর পর পুলিশের আধুনিকায়ন কেমন হবে তা এখনই ভাবা হচ্ছে। সে কারণে সুযোগ-সুবিধা অনুযায়ী বিভিন্ন থানার নতুন নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। যাতে করে মানুষ ভালো সেবা পায়, পুলিশও অপরাধ দমনে সঠিকভাবে কাজ করতে পারে।

খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের নের্তৃত্বে বিএনপি’র মোট ৮ জন প্রতিনিধি এসে দেখা করেছিলেন। তারা যে অভিযোগ ও দাবি তুলেছেন তা আমরা দেখব। চিকিৎসকরা যদি মনে করেন যে তার চিকিৎসা দরকার তবে সরকারিভাবে সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জঙ্গিরা রাসায়নিক হামলা চালাতে পারে এমন আশঙ্কা প্রকাশ করে একটি গোয়েন্দা সংস্থা যে প্রতিবেদন দিয়েছে সে আলোকে প্রস্তুতি রয়েছে কি-না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিরা এক সময় বাংলাদেশকে একটা অকার্যকর রাষ্ট্র বানানোর চেষ্টা করেছে। তাদের দাঁত ভাঙ্গা জবাব নিরাপত্তা বাহিনী দিয়েছে। আমাদের পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী দেশপ্রেমে উদ্বুদ্ধ। সক্ষমতায় বলিয়ান। আমাদের গোয়েন্দা বাহিনী, নিরাপত্তা বাহিনী তৎপর। যত ষড়যন্ত্র হোক, যত নীল নকশাই হোক না কেন তা কঠোর হস্তে দমন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবিরোধী আহ্বান জানিয়েছিলেন। সে আহ্বানে শিক্ষক ছাত্র, বুদ্ধিজীবী পেশাজীবীসহ সকল শ্রেণির মানুষ ঘুরে দাঁড়িয়েছিল। যে কারণে জঙ্গি-সন্ত্রাস দমন আমাদের জন্য সহজ হয়ে গেছে। আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। এখানে জঙ্গি কিংবা সন্ত্রাসবাদী কার্যক্রম, ষড়যন্ত্র সফল হবে না।

একই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মোহাম্মদপুর আদাবর এলাকার সংসদ সদ্য জাহাঙ্গীর কবির নানক, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার।

জেইউ/এসএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :