বনানী-বিজয় সরণিতে ১৫টি অবৈধ দোকান উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

অননুমোদিত ও নকশাবহির্ভূত স্থাপনা উচ্ছেদে এয়ারপোর্ট রোডের পূর্ব দিকের বনানী কবরস্থান থেকে বিজয় সরণি মোড় পর্যন্ত এলাকায় অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এলাকাটি রাজউকের অঞ্চল-৪ (গুলশান,মহাখালী, পূর্বাচল) আওতাধীন।

মঙ্গলবার এ অভিযানে ওই এলাকায় রাস্তা ও ফুটপাতের উপর অবৈধ ১৫টি অস্থায়ী বিভিন্ন ধরনের দোকান উচ্ছেদ করা হয়। এ ছাড়া বিজয় সরণি মোড়ে চার তলা একটি ভবনের নকশার ব্যতয় থাকায় ভবনটির মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই ভবনে সনি- র‌্যাংগস অফিস রয়েছে।

রাজউজ সূত্র জানিয়েছে, তৃতীয় তলার অনুমোদন নিয়ে ভবনটিতে একটি ফ্লোর বাড়িয়ে চতুর্থ তলা করা হয়। এ ছাড়া ভবনটির পার্কিয়ের জায়গায় অবৈধ শো-রুম, ভবনের চারদিকে নির্ধারিত জায়গা না রেখে বর্ধিত করে নির্মাণ ও ভিআইপি রাস্তার দিকে নকশাবহির্ভূত একটি অতিরিক্ত প্রবেশপথ করা হয়।

জরিমানার পাশাপাশি আগামী এক মাসের মধ্যে অতিরিক্ত এই ফ্লোর ও প্রবেশপথসহ পার্কিয়ের জায়গায় অবৈধ শো-রুম এবং ভবনের চারদিকের বর্ধিত অংশ অপসারণের জন্য ভবনের মালিকের কাছ থেকে অঙ্গীকারনামাও নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজউকের সহকারী পরিচালক (জনসযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামানের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করে। উচ্ছেদ অভিযানে রাজউকের অঞ্চল-৪ (গুলশান, মহাখালী, পূর্বাচল) এর সহকারী অথরাইজড অফিসার কায়সার পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএস/জেডএ/এমএস