আত্মহত্যা প্রতিরোধে কর্মশালা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৩১ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

২০১৪ সালের ১৫ সেপ্টেম্বর একসঙ্গে দুই সন্তানকে হারান জয়শ্রী জামান। ওই দিন একসঙ্গে আত্মহত্যা করেন তার এক ছেলে ও এক মেয়ে। পরবর্তীতে এ শোককে শক্তিতে পরিণত করে আত্মহত্যা প্রতিরোধে ‘ব্রাইটার টুমরো ফাউন্ডেশন’ গড়ে তোলেন জয়শ্রী জামান। এ ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার রাজধানীর গ্যালারি চিত্রকে আত্মহত্যা প্রতিরোধে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ২৬ জন নবীন-প্রবীণ চিত্রশিল্পী অংশ নেন।

সকালে কর্মশালার উদ্বোধন করেন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন অধ্যাপক সমরজিত্ রায় চৌধুরী ও চিত্রশিল্পী বীরেন সোম। বক্তৃতা করেন ব্রাইটার টুমরো ফাউন্ডেশনের সভাপতি জয়শ্রী জামান।

শিল্পী শাহাবুদ্দিন আহমেদ বলেন, সমাজের যে কোনো বাধা-বিপত্তিতে শিল্পীরা এগিয়ে আসে। এবার শিল্পীরা আত্মহত্যা প্রতিরোধে এক হয়েছেন। মানসিক হতাশা থেকে আত্মহত্যার প্রবণতা বাড়ছে। পরিবারের উচিত সন্তানদের পাশে দাঁড়ানো। তাদের সাহায্য করার পাশাপাশি শিশুদের সম্ভাবনার দিগন্তকে তুলে ধরতে বড়দের সাহায্য করতে হবে।

দিনব্যাপী এ কর্মশালায় অংশ নেন শিল্পী সমরজিত্ রায় চৌধুরী, রফিকুন নবী, বীরেন সোম, শিশির ভট্টাচার্য, শাহাবুদ্দিন আহমেদ, কামালুদ্দিন, আব্দুল মান্নান, জাহিদ মোস্তফা, জহির উদ্দিন, বিপাশা হায়াত, কনকচাঁপা চাকমা, নাসরিন বেগম, ফজলুর রহমান ভুটান, সনজিব দাস অপু, নিসার হোসেন, শামছুদ্দোহা, তরুণ ঘোষ, অনুকূল চন্দ্র মজুমদার, আবুল বারক আলভী, আহমেদ নাজির, মনিরুল ইসলাম, সুমন ওয়াহিদ, আলপ্তগীন তুষার, অরীন, শিশ্রা বিশ্বাস ও মনিরুজ্জামান।

কর্মশালায় শিল্পীদের আঁকা ছবিগুলো নিয়ে শনিবার থেকে শুরু হয়েছে বিশেষ প্রদর্শনী। যা প্রতিদিন বেলা ১১টা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। আগামী ১৭ সেপ্টেম্বর শেষ হবে এই চিত্র প্রদর্শনী।

এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :