বাংলাদেশি খাবারের জন্য মরিয়া পাকিস্তানিরা!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা মদিনা থেকে
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

‘শুনছেন; এটা তো বাংলাদেশি হাজিদের খাবারের লাইন, পাকিস্তানিদের লাইন তো বিপরীত দিকে, ওইদিকে যান।’ শনিবার দুপুরে মদিনার আল আনসার নিউ প্যালেস হোটেলের ডাইনিং হলে বাংলাদেশি সরকারি হজযাত্রীদের খাবার বিতরণ করা হচ্ছিল। লাইনে দু’জন পাকিস্তানি হাজিকে দেখে দায়িত্বশীলরা এভাবেই বলছিলেন।

দুই পাকিস্তানি লাইন থেকে সরছেই না। হজকর্মীরা ফের একই কথা দুই তিনবার বললে পরে ওরা বলে উঠেন ‘ভাই সাব, সামান্য পরিমাণ ভাত আর সবজি আর একটু ডাল দিয়ে দেন... প্লিজ।

হজকর্মীরা বিরক্ত হয়ে দু’জনের প্লেটে খাবার তুলে দেন। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে জানান, এ ঘটনা আজ নতুন নয়, প্রতি তিন বেলায় কমপক্ষে অর্ধশত পাকিস্তানি বাংলাদেশি খাবারের লাইনে খাবার নিতে লাইনে দাঁড়ান।

তাদের ফেরাতে রীতিমতো দু’তিনজনকে পাহারায় রাখতে বাধ্য হচ্ছেন বলে তারা জানান।

jagonews

আল আনসার নিউ প্যালেস হোটেলের সহকারী ম্যানেজার আবদুল মতিন জানান, পাকিস্তানিদের খাবারের তুলনায় বাংলাদেশি হাজিদের খাবারের আইটেম বেশি। পাকিস্তানিদের খাবারে রুটি ও সঙ্গে মাংস থাকে। বাংলাদেশি হাজিদের খাবারের তালিকায় চিকন চালের ভাত, সবজি, মাছ/মাংস, ডাল ও সালাত থাকে।

মূলত রুটির বদলে ভাত ও সবজি খেতেই তারা ইচ্ছে করে বাংলাদেশিদের খাবারের লাইনে দাঁড়ান। নাম প্রকাশে অনিচ্ছুক এক পাকিস্তানি নারী বলেন, তোমাদের খাবারের মান খুবই ভালো।

এমইউ/এমআরএম/আরআইপি

আপনার মতামত লিখুন :