পদ্মা সেতু নির্মাণ কাজের উদ্বোধন ১৩ অক্টোবর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বপ্নের পদ্মা সেতুর ৫৭ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে ১৩ অক্টোবর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটির উদ্বোধন করবেন।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে দলীয় সংসদ সদস্য কর্নেল ফারুক খানের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ‘একইদিন ঢাকা-ফরিদুপর-ভাঙা পর্যন্ত ছয় লেন এক্সপ্রেসওয়েরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ঢাকা-ভাঙা ৫৫ কিলোমিটার ছয় লেন রাস্তার উদ্বোধনের পাশাপাশি পদ্মা সেতুতে রেল লাইনেরও ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করা হবে।‘

নিজাম উদ্দিন হাজারীর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩ এর ৬০ এর ৩(৫) ধারায় নির্দিষ্ট স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো যাবে না মর্মে উল্লেখ রয়েছে। নির্দিষ্ট স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো শাস্তিযোগ্য অপরাধ। এ বিষয়ে ট্রাফিক বিভাগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থার পাশাপাশি বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করছেন।

তিনি আরও জানান, সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক স্বল্পমেয়াদী প্রশিক্ষণ দেয়া হচ্ছে। একই সঙ্গে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট, পোস্টার ও স্টিকার বিতরণ করা হচ্ছে।

এইচএস/এএইচ/এমএস

আপনার মতামত লিখুন :