বঙ্গবন্ধু প্রতিটি মানুষের মনের মধ্যে আছেন থাকবেন : তারানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৭ এএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

তথ্য প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, বঙ্গবন্ধু এ দেশের প্রতিটি মানুষের মনের মধ্যে আছেন এবং থাকবেন। আমরা তাকে রক্ষা করতে পারিনি, কিন্তু আমরা যেন তার কন্যাকে রক্ষা করতে পারি এবং তার কন্যার পাশে থাকতে পারি- এটাই হোক আজকে আমাদের সকলের ব্রত।

মঙ্গলবার ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন দেশ, তার কন্যা দিয়েছেন অপ্রতিরোধ্য-অগ্রযাত্রার বাংলাদেশ’ এ কর্মযজ্ঞের জন্য ‘ধন্যবাদ’ বিষয়ক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তারানা হালিম বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন শ্রেষ্ঠ রাজনীতিবিদ যিনি ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মাধ্যমে একটি জাতির ২৭ বছরের বঞ্চনার ইতিহাস তুলে ধরে দেশের মানুষকে সংঘঠিত করেছিলেন। ৪৭ থেকে ৫২, ৫২ থেকে ৬৬, ৬৬ থেকে ৭০ এবং ৭০ থেকে ৭১ কোথায় নেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাকে ধন্যবাদ। ১৯৬৯ সালের ৫ ডিসেম্বর বাংলাদেশ নামটি এ দেশের মানুষকে উপহার দেয়ার জন্য তাকে ধন্যবাদ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যোগ্য পিতার যোগ্য সন্তান। তিনি বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। আজকে আমরা ক্রয়ক্ষমতার দিক থেকে বিশ্বে ৩২তম বৃহৎ অর্থনৈতিক দেশ, জিডিপির দিক থেকে ৪৩তম বৃহৎ দেশ, আমাদের এ সম্মান এনে দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে জানাই ধন্যবাদ।

অনুষ্ঠানে শিল্পী, শিক্ষক, মুক্তিযোদ্ধা, বুদ্ধিজীবী, পেশাজীবী এবং ছাত্রগণ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া অনুষ্ঠানে সরকারের উন্নয়নের বিভিন্ন তথ্যচিত্র দেখানো হয়।

এমইউএইচ/বিএ

আপনার মতামত লিখুন :