কক্সবাজারে নামবে আন্তর্জাতিক ফ্লাইট : বিমান ও পর্যটনমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, কক্সবাজার বিমানবন্দরে নামবে আন্তর্জাতিক ফ্লাইট। এজন্য আবাসনসহ অবকাঠামো উন্নয়ন করা হবে।

শুক্রবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

পর্যটনমন্ত্রী বলেন, দেশি-বিদেশি পর্যটকদের সুবিধার্থে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সৈকতকে পর্যটকবান্ধব করার উদ্যোগ নিয়েছে সরকার। আধুনিক সজ্জায় সজ্জিত হবে সমুদ্র পাড়।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও বাংলাদেশ পর্যটন বোর্ডের সহযোগিতায় পর্যটন বিচিত্রা এ ফেয়ারের আয়োজন করেছে। মেলা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বিশ্বের সবচেয়ে দীর্ঘ সমুদ্রসৈকত আমাদের রয়েছে। এই সম্পদকে কাজে লাগাতে হবে। ইতোমধকক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর ঘোষণা করা হয়েছে। সারা বিশ্ব থেকে বড় বড় প্লেন সেখানে নামবে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী প্রতিটি জেলায় বিমানবন্দর নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছেন। আমাদের তো জমি কম। যানজট থেকে বাঁচতে আকাশপথই আমাদের জন্য ভালো।’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, ঢাকায় ফিলিপিন্স রাষ্ট্রদূত ভিভিনসিও টি বান্ডিলো ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি. সওইমারনো।

এবার মেলায় বাংলাদেশ, ভারত, নেপাল, চীন, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের পর্যটন সংস্থা ১২০টি স্টলে অংশ নিচ্ছে। আসন্ন পর্যটন মৌসুমে দেশ-বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় অফার, হোটেল, রিসোর্টে প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের অফার দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। মেলায় হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক, পরিবহনসহ পর্যটনের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

আরএম/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :