অ্যাকশন এরিয়া প্ল্যান প্রণয়নে দিনব্যাপী কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ১৩ অক্টোবর ২০১৮

রায়ের বাজার এলাকা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য পরিচ্ছন্ন, সবুজ এবং নিরাপদ হিসেবে গড়তে অ্যাকশন এরিয়া প্ল্যান প্রণয়নে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) রায়ের বাজারে ডাব্লিওবিবি ট্রাস্টের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় স্কুল শিক্ষার্থী, গৃহিণী, যুবসমাজসহ এলাকার বিভিন্ন শ্রেণির পেশার মানুষের অংশ নেয়।

অংশগ্রহণকারীরা তাদের এলাকার ছয়টি বিষয়ে কথা বলেন। এগুলো হলো- যাতায়াত, জলাবদ্ধতা ও বর্জ্য ব্যবস্থাপনা, নাগরিক সুবিধা, দরিদ্রদের জন্য আবাসন, প্রকৃতি ও নগর জীবন রেখা, দুর্যোগ ব্যবস্থাপনায় বর্তমান সমস্যা কি তা এলাকার মানচিত্রে চিহ্নিত করেন এবং তা সমাধানে সুপারিশ তুলে ধরা হয়।

কর্মশালায় রাজউকের উপ নগর পরিকল্পনাবীদ শাহ নেওয়াজ হক বলেন, আমরা চাই এবারের ড্যাপ অতীতের চেয়ে অনেক বেশি অংশগ্রহণমূলক হবে।

নগর পরিকল্পনাবীদ নিয়াজ রহমান বলেন, রায়ের বাজার এলাকার মানুষ যেভাবে দেখতে চায় বিশদ অঞ্চল (ড্যাপ) প্রকল্পে আমরা সেই বিষয়গুলোকেই প্রাধান্য দিয়ে পরিকল্পনা করতে চাই। এ জন্যই এ কর্মশালা।

ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্টের পরিচালক গাউস পিয়ারি বলেন, রায়ের বাজার এলাকাকে সকলে মিলে আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য হিসেবে গড়ে তুলতে এ কর্মশালা মাইলফলক হিসেবে থাকবে।

ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্টের প্রোগ্রাম ম্যানেজার মারুফ হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন শেলটেক কনসালটেন্টস প্রাইভেট লিমিটেড (বিশাদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) প্রকল্পের পরিকল্পনাবীদ হিশাম চিশতী, ৩৪ নম্বর ওয়ার্ড সভাপতি রবিউল আলম প্রমুখ।

এএস/এএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :