শাহজালাল ফার্টিলাইজার কোম্পানিতে কাজ করবে ৩০ চাইনিজ বিশেষজ্ঞ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ১৭ অক্টোবর ২০১৮
ফাইল ছবি

শাহজালাল ফার্টিলাইজার কোম্পানিতে ৩০ চাইনিজ বিশেষজ্ঞ এক বছর কাজ করবে। এ জন্য সরকারের ব্যয় হবে ৪৯ কোটি ১২ লাখ টাকা। বিশেষজ্ঞ সরবরাহ করবে চীনের প্রতিষ্ঠান মেসার্স কমপ্ল্যান্ট।

বুধবার (১৭ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ওে সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম এ তথ্য জানান।

তিনি বলেন, বৈঠকে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের (এসএফসিএল) সাধারণ ঠিকাদার মেসার্স কমপ্ল্যান্ট, চায়নার সঙ্গে ডিপিএম এ সীমিত আকারে ৩০ চাইনিজ বিশেষজ্ঞ জনবল সরবরাহের লক্ষ্যে ২০১৮ সালের ১ মার্চ থেকে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এক বৎসর মেয়াদে চাইনিজ বিশেষজ্ঞ জনবল সরবরাহের জন্য অপারেশন অ্যান্ড মেইনটেইন্যান্স অ্যাসিসট্যান্স সার্ভিস ফেস-৩ ভূতাপেক্ষ চুক্ত সম্পাদনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এতে ব্যয় হবে ৪৯ কোটি ১২ লাখ টাকা।

অতিরিক্ত সচিব আরও বলেন, বৈঠকে দেশের বিভিন্ন স্থানে ১৩টি বাফার সার গুদাম তৈরির একটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়। সরাসরি ক্রয় পদ্ধতিতে প্রকল্পটি বাস্তবায়ন করবে সেনাকল্যাণ সংস্থা। এতে ব্যয় হবে ৪২১ কোটি টাকা।

এমইউএইচ/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :