গুলশান লেক পরিচ্ছন্নতা অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ১০ নভেম্বর ২০১৮

দূষণের কবল থেকে লেককে রক্ষা করতে ১০ দিনব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে গুলশান সোসাইটি।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সঙ্গে গুলশান সোসাইটির সমঝোতা চুক্তি অনুযায়ী শনিবার গুলশান লেকের নিকেতন এলাকা থেকে এ পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। এ উপলক্ষে শহীদ ডা. ফজলে রাব্বি পার্কে সমাবেশের আয়োজন করা হয়। গুলশান এভিনিউতে বিভিন্ন জনসচেতনতামূলক স্লোগান সংবলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনও করা হয়।

মানববন্ধনে গুলশান লেক অবৈধ দখলমুক্ত ও বর্জ্য নিক্ষেপের প্রতিবাদ জানানো হয়। লেকে স্যুয়ারেজ লাইন সংযোগের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সংযোগগুলো বন্ধেরও দাবি জানান বক্তারা।

সমাবেশ শেষে লেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। গুলশান সোসাইটির সদস্যরা ছাড়া গুলশানের বাসিন্দারা এবং জুম বাংলাদেশের দুই শতাধিক স্বেচ্ছাসেবক লেকের পানিতে নেমে বর্জ্য অপসারণ অভিযানে অংশ নেন। এ সময় তারা লেকপাড়ে অবৈধ স্থাপনাও উচ্ছেদ করেন।

gulsan-lake-(2)

রাজউক ও গুলশান সোসাইটির চুক্তি অনুযায়ী লেক থেকে ময়লা-আবর্জনা অপসারণে ফ্রেন্ডস অব গুলশান লেক নামে একটি কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এ কর্মসূচির আওতায় গুলশানের বাসিন্দারা লেক পরিচ্ছন্নতার কাজে হাত বাড়িয়ে দিয়েছেন বলে জানান আয়োজকরা।

পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- গুলশান সোসাইটির সভাপতি শাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ, সম্পাদক জেনারেল শুক্লা সারওয়াত সিরাজ, রাজউকের গুলশান বনানী বারিধারা লেক উন্নয়ন প্রকল্পের পিডি আমিনুর রহমান সুমন, গুলশান সোসাইটি লেক কমিটির প্রধান ইভা রহমান, গুলশান সোসাইটির সহ-সভাপতি প্রফেসর ড. এম এ হাসেম প্রমুখ।

এএস/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :