জাতীয়তাবাদী সাইবার দলের দফতর সম্পাদক গ্রেফতার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:০৪ এএম, ০৯ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ জাতীয়তাবাদী সাইবার দলের দফতর সম্পাদক মাহফুজুল হককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর ও মানহানীকর চিত্র সংবলিত স্ট্যাটাস দেয়ায় অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (৮ ডিসেম্বর) বেলা পৌনে ১১টায় শেরেবাংলা নগর থানাধীন নিউরোসাইন্স হাসপাতালের সামনে থেকে পিবিআই ঢাকা মেট্রোর একটি বিশেষ টিম তাকে আটক করে।

জানা গেছে, গ্রেফতারকৃত মাহফুজুল হক তার ফেইসবুক আইডি থেকে সম্প্রতি বিভিন্ন অপপ্রচারে লিপ্ত যা বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে মর্মে বিভিন্ন সোর্স হতে অভিযোগ পাওয়া যায়। উক্ত ফেসবুক আইডি সর্ম্পকে তথ্য সংগ্রহপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ডিআইজি পিবিআইর নির্দেশ প্রদান করেন। এ সংক্রান্তে পিবিআই ঢাকা মেট্রো কর্তৃক উক্ত অপরাধ তদন্তের জন্য বিজ্ঞ আদালতের অনুমতি গ্রহণ করা হয়।

পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার, পিপিএম সার্বিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় মাহফুজুল হককে গ্রেফতার অভিযান পরিচালিত হয়। অভিযানে অংশ নেয় পিবিআই ঢাকা মেট্রোর পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম, এসআই মো. ফরিদ উদ্দিন, এএসআই আব্দুল মান্নান সরকারসহ একটি দল ।

এ বিষয়ে এসআই মো. ফরিদ উদ্দিন বাদী হয়ে শেরেবাংলা নগর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলা নং মামলা নং-০৮   তারিখ ০৮/১২/২০১৮। মামলাটি তদন্ত করছেন পিবিআই ঢাকা মেট্রো ঢাকার পুলিশ পরিদর্শক আরিফুর রহমান।

এমইউ/এএইচ/এমএমজেড

আপনার মতামত লিখুন :