ঢাকা-৫ : নৌকা-লাঙলে আড়ালে ধানের শীষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮

ঢাকা-৫ আসনে বিভিন্ন স্থানে নৌকা ও লাঙল প্রতীকের পোস্টার মেশামেশি হয়ে থাকলেও ধানের শীষ প্রতীকের পোস্টার নেই বললেই চলে। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, তার প্রতীক ‘নৌকা’। অপরদিকে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী নবী উল্লাহ নবী। এই আসনে ‘লাঙল’ প্রতীক নিয়ে নির্বাচন করছেন জাতীয় পার্টির মীর আবদুস সবুর আসুদ।

রোববার আসনের মাতুয়াইল, রায়েরবাগ, শনির আখড়া, যাত্রাবাড়ী এলাকা ঘুরে দেখা গেছে, প্রায় সব জায়গায়ই রশিতে ঝুলছে হাবিবুর রহমান মোল্লার নৌকা প্রতীকের পোস্টার।

dhaka-sm

মাতুয়াইল খানবাড়ী চৌরাস্তা, রায়েরবাগ দোতলা মসজিদ মোড়, গোবিন্দপুর বাজারে দেখা গেছে, সড়কগুলো পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। তবে বেশির ভাগই নৌকা প্রতীকের পোস্টার। কোথাও কোথাও মেশামেশি করে আছে লাঙলের পোস্টার।

গোবিন্দপুর বাজারের সুবর্ণা মিষ্টান্ন ভাণ্ডারের মালিক অমূল্য চন্দ্র দত্ত বলেন, ‘এখানে পোস্টার-মিছিল যা দেখছি সবই আওয়ামী লীগের প্রার্থীর। বিএনপির পোস্টার এমনকি কোনো মিছিল এখনও দেখিনি আমি।’

dhaka-sm

তবে কাজলা ও কুতুবখালী এলাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আলতাফ হোসেনের হাতপাখা প্রতীকের কিছু পোস্টার দেখা গেছে। যাত্রাবাড়ী চৌরাস্তায় ফ্লাইওভারের নিচে ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান ওরফে সুমন মাস্টারের ‘আম’ প্রতীকের কিছু পোস্টারও চোখে পড়েছে। দক্ষিণ যাত্রাবাড়ী মাছের আড়তের দিকে ও যাত্রাবাড়ীর শহীদ ফারুক রোডে ধানের শীষের কিছু পোস্টার দেখা গেছে।

এই আসনে বিএনপির একজন নেতা নাম প্রকাশ না করে বলেন, ‘পুলিশের অত্যাচারে কীভাবে পোস্টার লাগাবো, মিছিল করবো? আমরা তো মামলায় জর্জরিত।’

dhaka-sm

যাত্রাবাড়ী চৌরাস্তা সমজিদের সামনে নির্বাচনী প্রচারণার জন্য আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান মোল্লার প্রধান কার্যালয় স্থাপন করা হয়েছে। বেলা পৌনে ১১টার দিকে গিয়ে দেখা গেছে, কার্যালয় নেতাকর্মীশূন্য। এখনকার একজন কর্মচারী জানান, দুপুরের পর থেকে নেতাকর্মীরা আসতে থাকেন।

dhaka-sm

এই আসনের অন্যান্য প্রার্থী হলেন- গণফোরামের এসএম আলতাফ হোসেন (উদীয়মান সূর্য), বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির মো. আব্দুর রশিদ ওরফে আব্দুর রশিদ সরকার (কুঁড়েঘর), ইসলামী ঐক্যজোটের মো. আব্দুল কাইয়ুম (মিনার), জাকের পার্টির মো. রবিউল ইসলাম (গোলাপ ফুল) ও গণফ্রন্টের শামীম মিয়া (মাছ)।

আরএমএম/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :