মাসাজ মেশিন-মোবাইল-খেলনার ভেতর স্বর্ণ, আটক ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮
ছবি-ফাইল

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর লাগেজ তল্লাশি করে ৪ কেজি ২৫৬ গ্রাম স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। এই ঘটনায় শওকত আকবর নামের ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি-১৪৮) যাত্রী ছিলেন তিনি। গ্রেফতার শওকত আকবর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমস হাউসের সহকারী কমিশনার মাহবুবুর রহমান বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বিমান যাত্রী শওকত আকবরের লাগেজ তল্লাশি করা হয়। এ সময় তার লাগেজে থাকা ফুট মাসাজ মেশিন ও ব্লেন্ডারের মোটর থেকে ৩ কেজি ৪৪০ গ্রাম, পিয়ানো ও ডিভিডি প্লেয়ার খেলনার অ্যাডাপটারের ভেতরে ৭০০ গ্রাম ও মোবাইল ফোনের ভেতরে একটি স্বর্ণের বার পাওয়া গেছে।’

তিনি আরও বলেন, ‘মোবাইল-গৃহস্থালি পণ্য এবং খেলনার ভেতর ঢুকিয়ে বিশেষ কৌশলে লুকোনো এসব স্বর্ণের পরিমাণ ৪ কেজি ২৫৬ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৮০ লাখ টাকা। কাস্টমস কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিতে স্বর্ণের পাতগুলোর ওপর সিলভারের মতো প্রলেপও দেয়া ছিল।’

অবৈধভাবে স্বর্ণবার পাচারের দায়ে আসামির বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান সহকারী কমিশনার মাহবুবুর রহমান।

আরএম/এসআর/আরআইপি

আপনার মতামত লিখুন :