আমাদের মানবসম্পদকে দক্ষ করতে হবে : নজিবুর রহমান

কূটনৈতিক প্রতিবেদক কূটনৈতিক প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৮ এএম, ১৯ ডিসেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান বলেছেন, আমাদের মানবসম্পদকে দক্ষ মানবশক্তিতে রূপান্তরিত করতে পারলে একদিকে যেমন আরও বেশি রেমিট্যান্স আয় করতে পারবো, অন্যদিকে বিদেশের কাছে বাংলাদেশের মানবসম্পদ আরও গ্রহণযোগ্য হবে।

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ উপলক্ষে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ‘সচেতনতা বৃদ্ধির মাধ্যমেই নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সম্ভব’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব মন্তব্য করেন।

মো. নজিবুর রহমান বলেন, নিরাপদ অভিবাসন একটি দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই নিরাপদ অভিবাসনে সচেতনার পাশাপাশি যথাযথ পদক্ষেপ গ্রহণ করে এ সেক্টরের আরও উন্নয়ন ঘটাতে হবে।

তরুণ বিতার্কিকদের অভিনন্দন জানিয়ে ভবিষ্যতে দেশের কাজে আরও বেশি আত্মনিয়োগের আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, অভিবাসীরা যাতে মর্যাদাপূর্ণভাবে দেশে এবং বিদেশে অবস্থান করতে পারে সেই লক্ষ্যে সরকার কাজ করছে। তাই সরকারের পাশাপাশি এ সেক্টরের সাথে যুক্ত সকল স্টেকহোল্ডারকে একসাথে কাজ করতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারপারসন হাসান আহমেদ চৌধুরী কিরণ, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, বিএমইটির মহাপরিচালক মো. সেলিম রেজা সহ প্রমুখ।

অনুষ্ঠান শেষে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৮ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত রচনা, চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদানসহ অভিবাসী মেলায় সেরা স্টলের পুরস্কার বিতরণ করা হয়।

জেপি/বিএ

আপনার মতামত লিখুন :