রাজধানীতে জেঁকে বসেছে শীত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৮

রাজধানী ঢাকায় শীত জেঁকে বসেছে। দু-একদিন আগেও কোনো ধরনের শীতের পোশাক ছাড়াই হাজার হাজার নগরবাসী দিব্যি রাস্তাঘাটে ঘুরে বেড়িয়েছে। সেই নগরীতে হঠাৎ করে ধনী-দরিদ্র নির্বিশেষে সবার গায়ে শীতের পোশাক উঠেছে।

winter.

আজ (বুধবার) সরেজমিন রাজধানী ধানমন্ডি, লালবাগ ও রমনা থানার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে ছোট্ট শিশু থেকে বৃদ্ধ পর্য়ন্ত কারো গায়ে স্যুটকোট, কারো গায়ে জ্যাকেট-সোয়েটার, কেউবা আবার চাদর মুড়িয়ে গন্তব্য ছুটছেন। বিভিন্ন ট্রাফিক সিগন্যালে ও রাস্তার মোড়ে ট্রাফিক পুলিশকে জ্যাকেট ও কানটুপি পড়ে ডিউটি করছে। শ্রমজীবী শিশু ও তরুণদের রাস্তার পাশে পরিত্যক্ত কাগজে আগুন ধরিয়ে শীত নিবারণ করতে দেখা যায়।

winter-1

সরেজমিন দেখা গেছে, হঠাৎ করে তীব্র শীত জেঁকে বসায় ফুটপাত থেকে শুরু করে ছোটবড় শপিংমল ও মার্কেটে জ্যাকেট, সুয়েটার, চাদর, হাতমোজা, কানটুপিসহ শীতের বিভিন্ন পোশাকের ক্রেতার ভিড় বেড়েছে।

winterrr

আবহাওয়া অধিদফতরের আজ (বুধবার) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে এবং দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুস্ক হতে পারে।

winter-4

সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেতে পারে। শেষ রাত থেকে সকাল পর্য়ন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

রাজধানী ঢাকায় বাতাসের গতিবেগ উত্তর উত্তর পশ্চিম দিক থেকে ৫ থেকে ১০ কিলোমিটার বেগে প্রবাহিত হচ্ছে।
গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ৩২দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ১০দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এমইউ/এমবিআর/আরআইপি

আপনার মতামত লিখুন :