‘দেশের প্রাথমিক শিক্ষার সব উন্নতি শেখ পরিবারের নেতৃত্বে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩২ পিএম, ০৪ জানুয়ারি ২০১৯

দেশের প্রাথমিক শিক্ষায় এ পর্যন্ত যত উন্নতি ও অগ্রগতি হয়েছে, সেটার প্রায় সবই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই হয়েছে বলে উল্লেখ করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বেলা সাড়ে ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে সমিতির পক্ষ থেকে এক লিখিত বক্তব্যে এ কথা বলেন সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় পাশে থাকার অঙ্গীকার করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে একটি অধ্যাদেশের মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের জাতীয়করণ করেছিলেন। পরে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। ২০১৪ সালের ৯ মার্চ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেন ও সহকারী শিক্ষকদের বেতনস্কেল এক ধাপ উন্নিত করেন।’ এ সময় তিনি বলেন, ‘এ পর্যন্ত প্রাথমিক শিক্ষায় যত উন্নতি ও অগ্রগতি হয়েছে প্রায় সবই বঙ্গবন্ধু ও তার কন্যার নেতৃত্বেই হয়েছে।’

‘জাতীয় শিক্ষানীতি-২০১০’ এই সরকার বাস্তবায়ন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সমিতির সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, সমিতির সভাপতি মো. আতিকুর রহমান আতিক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ শিক্ষকরা।

এসআর/এমএস

আপনার মতামত লিখুন :