‘উন্নয়নের সুবিধা জনগণের কাছে পৌঁছে দিতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনগণের করের টাকায় উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়। প্রতিটি প্রকল্প প্রণয়নের ক্ষেত্রে অর্থনৈতিক গুরুত্ব বিবেচনা করতে হবে। উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। প্রকল্পের সুফল যেন জনগণ পায় সেদিকে নজর রাখতে হবে।

রোববার (১৩ জানুয়ারি) বিকালে সচিবালয়ে নিজ বিভাগের সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত দশ বছরে দেশে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তার ফল জনগণ পাচ্ছে। আগামী পাঁচ বছরে উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

তিনি আরও বলেন, স্থানীয় সরকারের প্রতিটি স্তরে কর্মকর্তা ও কর্মচারীদের কাজকে জবাবদিহিতার আওতায় আনা হবে। কর্মচারীদের ডিজিটাল উপস্থিতি বাধ্যতামূলক করা হবে। স্থানীয় সরকারের প্রতিটি স্তরের সেবামূলক কাজে অবহেলা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ‘ভিশন ২০২১’ এসডিজি বাস্তবায়নসহ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কোনো ছাড় দেয়া হবে না।

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে সবাইকে কাজ করতে হবে।

এমইউএইচ/এএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :