চট্টগ্রাম নগরীতে শৃংখলা রক্ষার অনন্য নিদর্শন মুনিরীয়ার কনফারেন্স

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম নগরী যেন আজ যানজটমুক্ত। লালদীঘি ময়দানে অনুষ্ঠিত ঐতিহাসিক গাউছুল আজম কনফারেন্স উপলক্ষে সংগঠনের শৃংখলা কর্মীদের সুদক্ষ শৃংখলা কর্মকাণ্ডে নিত্যদিনের যানজট যেন হাওয়া হয়ে গেছে। এ যেন শৃংখলা রক্ষার এক অনন্য নিদর্শন। এমনটাই মন্তব্য নিত্যদিনে চলাচলকারী সাধারণ পথচারীদের।

শৃংখলা বজায় রাখতে লালদীঘি ময়দান থেকে শুরু করে আশপাশের এলাকাসহ নগরীর বিভিন্ন সড়কের অলিতে গলিতে অবস্থান নিয়েছে তরিক্বতের অনুসারী হাজারো শৃংখলা রক্ষার কর্মীরা।

গলায় পরিহিত প্রাণের প্রিয় সংগঠন বিশ্বব্যাপী অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের মনোগ্রাম খচিত ব্যাচ, মাথায় টুপি, মুখে দাড়ি। মাহফিলের উদ্দেশ্যে আগতদের আহ্বান জানাচ্ছেন, ওযু করে মাহফিলস্থলে বসে পড়ুন, অযথা ঘোরাফেরা করবেন না, যেখানে সেখানে গাড়ি দাঁড় করিয়ে যানজটের সৃষ্টি করবেন নাসহ নানাভাবে আহ্বান জানিয়ে যাচ্ছেন সংগঠনের শৃংখলা কর্মীরা।

এ ব্যাপারে জানতে চাইলে একজন শৃংখলাকর্মী জানান, সকাল থেকেই তাদের দায়িত্ব শুরু হয়েছে, সড়কের কোনো স্থানে যাতে কোনো প্রকার যানজটের সৃষ্টি না হয়, যাতে কোনো সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে না হয় সেজন্য তারা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন কনফারেন্স শেষ না হওয়া পর্যন্ত।

কনফারেন্স উপলক্ষে ইতোমধ্যে ইউরোপ, আমেরিকা. কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য দেশ সৌদি আরব, কুয়েত, কাতার, ওমান, সংযুক্ত আরব আমিরাত থেকে মুসল্লিরা চট্টগ্রাম এসে পৌঁছেছেন।

কনফারেন্সে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেন- কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী। তিনি বাদে ইশা থেকে তাকরীর পেশ করেন। সভাপতিত্ব করেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ. জ. ম. নাছির উদ্দীন।

দেশবরেণ্য ওলামায়ে কেরাম, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক ও শিক্ষাবিদরা আলোচনায় অংশ নেন।

এমআরএম/এমএস

আপনার মতামত লিখুন :