সমাবেশস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম চালাচ্ছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। টানা তৃতীয় বিজয় উপলক্ষে শনিবার (১৯ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে আওয়ামী লীগ। সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

DSCC-2

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে দেখা যায়, সিটি কর্পোরেশনের পানি ছিটানোর গাড়ি সমাবেশস্থলের আশেপাশে পানি ছিটিয়ে ধুলাময়লা পরিষ্কার করছে। এছাড়া বর্জ্য অপসরণের জন্য বেশ কিছু ট্রাক রাখা আছে। পাশাপাশি ২০০ পরিচ্ছন্নতা কর্মী সমাবেশস্থলে ঝাড়ু দিচ্ছেন। এছাড়া সার্বিক বিষয়ে তদারকি করতে সমাবেশস্থল ঘুরে দেখেছেন ডিএসসিসির মেয়র মোহম্মাদ সাঈদ খোকন।

DSCC-3

সমাবেশস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রমের দায়িত্ব পালন করছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপক খন্দকার মিল্লাতুল ইসলাম। জাগো নিউজকে তিনি বলেন, সমাবেশকে সামনে রেখে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০০ পরিচ্ছন্নতা কর্মী কাজ করছেন। স্টেজের সামনে চেয়ার বসানোর আগ পর্যন্ত পানি ছিটিয়ে ধুলাবালি মুক্ত করতে পানি ছিটানো হচ্ছে। এছাড়া পাবলিক টয়লেট, মশা তাড়াতে স্প্রে এবং খাওয়ার পানির ব্যবস্থা করা হয়েছে। সব মিলিয়ে সমাবেশস্থল পরিচ্ছন্ন রাখতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে।

DSCC-4

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর বিজয় মিছিল করেননি ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা। নিরঙ্কুশ বিজয় ও টানা তিনবার সরকার গঠন করার পর তাই শনিবার (১৯ জানুয়ারি) এ মহাসমাবেশের আয়োজন করা হচ্ছে। মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

DSCC-5

শনিবার দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগের এ মহাসমাবেশ উপলক্ষে আগত নেতাকর্মী ও রাজধানীতে যান চলাচলে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

এএস/আরএস/পিআর

আপনার মতামত লিখুন :