ডিএসসিসি’র অভিযান : ৭ জনের কারাদণ্ড-জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২২ জানুয়ারি ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে খাদ্যে ভেজাল বিরোধী অভিযানে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান এবং ২ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএসসিসির ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৪টি অঞ্চলের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালিত হয়।

বিষয়টি নিশ্চিত করে ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানিয়েছেন- গত সাত দিনের অভিযানে এ পর্যন্ত মোট ৩৫ জনকে কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবারের অভিযানে ডিএসসিসির অঞ্চল ১ এর আওতাধীন ঢাকা মেডিকেল এবং শাহবাগ এলাকার কয়েকটি ফার্মেসি এবং হোটেলে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। এসময় মাহিম ফার্মেসির ব্যবস্থাপক মাহিম, সোনারগাঁও ফার্মেসির রাজন এবং হোটেল সিলভানা মোস্তফা কামাল প্রত্যেককে ৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া ডে নাইট ফার্মেসিকে ৫০ হাজার ইউনাইটেড ড্রাগকে ১০ হাজার এবং টি এস মেডিসিন কর্নারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল ২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে ভোলা ভাই বিরিয়ানি হাউজের মালিক সোহেলকে ২ দিনের কারাদণ্ড প্রদান এবং প্রিন্স হোটেলকে ১০ হাজার ঢাকা বিরিয়ানি এবং কাবাব ঘরকে ১৫ হাজার নিউ ঢাকা হোটেলকে ৫ হাজার রাজ্জাক বিরিয়ানিকে ৫ হাজার এবং ফুটপাতে খাবার বিক্রেতা ৩ জনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল ৪ এ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানের নেতৃত্বে আগা সাদেক রোড এলাকায় পরিচালিত অভিযানে যমুনা বেকারি অ্যান্ড কনফেকশনারীর মালিক আব্দুস সালামকে ৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া সিটি বেকারি অ্যান্ড কনফেকশনারীকে ৫০ হাজার আনোয়ার ফুডকে ১০ হাজার এবং সরকার ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল ৫ এ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শামসুল হকের নেতৃত্বে পূর্ব ধোলাইরপাড় এলাকায় পরিচালিত অভিযানে মাই হোমিও হেলথ কেয়ার ফার্মেসির ব্যবস্থাপক মনিরুল ইসলাম এবং মিতালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক আজিজুর রহমানকে ৩ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়াও পুবালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার ক্যাফে অ্যান্ড জেনারেল স্টোর কনফেকশনারিকে ২০ হাজার এবং ফেমাস হেয়ার কাটিং সেলুনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এএস/এসএইচএস/এমএস